মানসম্পন্ন একটি স্কুল হতে পারে শিশুদের আগামীর সুতিকাগার-এড. মিসবাহ উদ্দিন সিরাজ

উৎফল বড়ুয়া, সিলেট

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেটের সাবেক পাবলিক প্রসিকিউটর এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, “মহামারি কাটিয়ে দুই বছর পর যখন কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষাংগনে ফিরেছে তখন তাদেরকে করোনা থেকে যথাসম্ভব রক্ষা করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।”

শনিবার সিলেট নগরীর আম্বরখানা কলোনী সংলগ্ন আইনজীবীদের উদ্যোগে গড়ে উঠা সেভি মডেল স্কুলের উদ্বোধন ও মহান বিজয় দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষৎ, যে কারনে মানসম্পন্ন একটি স্কুল হতে পারে তাদের আগামীর সুতিকাগার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেভি মডেল স্কুলের প্রতিষ্ঠাতা এডভোকেট আব্দুর রহমান আফজাল।

আইনজীবীদের উদ্যোগে গড়ে উঠা এই স্কুলে নবরুপে উদ্বোধনের মধ্য পুণ্যভূমির ক্ষুদে শিক্ষার্থীদের বিশ্ব দরবারে লড়াই করার শক্তি সাহস ও শিক্ষা দেওয়া যাবে আশা প্রকাশ করেন স্কুল সংশ্লিষ্টরা।

উদ্ভোধন ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান লোদী (কয়েস লোদী), এডভোকেট নজরুল ইসলাম, এডভোকেট ইকরামুল হাসান শিরু ও রেজওয়ান আহমেদ।

অনুষ্ঠানের শুরু পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন স্থানীয় মসজিদের ইমাম ও গীতা পাঠ করেন সিমি চৌধুরী। এরপর সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন শিক্ষার্থীরা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাজ্জাদুর রহমান সুমন, রেজাউল কবির সুয়েব, আব্দুর রহমান, সেলিম মিয়া ও আব্দুর রহমান।

অতিথিদের ক্রেস্ট প্রদান ও কুইজ প্রতিযোগিতার ড্র অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় সেভি মডেল স্কুলের নবযাত্রার প্রথম দিন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -