মান্দায় আগুনে পুড়ল ৫ বসতবাড়ি

0
19

আকতারুজ্জামান নাইম বিশেষ প্রতিনিধি

নওগাঁর মান্দায় চুলা থেকে সৃষ্টি আগুনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে পুড়ে গেছে পাঁচটি বসতবাড়ি। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের বারিল্যা গ্রামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে ১২/১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে হঠাৎ করেই গ্রামের আনিসুর রহমানের বাড়ির রান্নাঘরে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরন হয়। মুহুর্তে আগুন পুরো বাড়ি ছড়িয়ে পড়ে। এসময় ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন লোকজন। পাশাপাশি মান্দা ফায়ার সার্ভিস স্টেশনেও সংবাদ দেন তারা।
আগুনে গ্রামের আনিসুর রহমান, বিপ্লব হোসেন, বিদ্যুৎ হোসেন, জেহের আলী ও মকবুল হোসেনের বাড়ি পুড়ে যায়। ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক আনিসুর রহমান জানান, আগুনে তার চারটি শয়নঘর, একটি রান্নাঘর ও একটি গোয়ালঘর পুড়ে গেছে। দেড় লাখ টাকা, ধান, চাল, আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়েছে সমুদয় মালামাল।

মান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ আবুল কাসেম দেওয়ান জানান, রান্নাঘরের থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে তদন্ত চলছে বলেও জানান তিনি।

এদিকে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা। এসময় ক্ষতিগ্রস্থ ৫ পরিবারের মাঝে ১০ হাজার টাকাসহ শাড়ি ও লুঙি প্রদান করেন।