মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল দুর্গাপুরে ১৫ পরিবার

0
45

রাজশাহী প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেলেন দুর্গাপুরে ১৫ পরিবার সেমি পাকা ঘর।
আশ্রয়ন-২ প্রকল্পরে আওতায় (২য় পর্যায়ে) গৃহহীন ভূমিহীনরা এসব সেমি পাকা বাড়ি পেয়েছেন। শনিবার দুপুরে এসব বাড়ি পরিদর্শন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ূন কবির। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা, সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক। প্রধানমন্ত্রীর উপহারকৃত প্রতিটি বাড়িতে রয়েছে দুইকরে কক্ষ, একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। প্রতিটি ঘর নির্মান বাবদ এক লাখ ৯০ হাজার টাকা বরাদ্দে দেওয়া হয়।
পরিদর্শন কালে বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ূন কবির বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন ছিলো মেহনতী ও দরিদ্র-অসহায় মানুষের মুখে হাসি ফোটানো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং তার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না সবার মাথার উপরে ছাদ থাকবে। আজ সেটিই এক এক করে বাস্তবায়ন হতে চলেছে। প্রথম ফেজে আমরা রাজশাহীতে ৬ হাজারেরও বেশি গৃহহীন পরিবারের মাঝে এই ঘর বিতরণ করেছি। এবং আগামি ১৫ দিনের মধ্যে আমরা আরো ৪ হাজার গৃহহীনদের মাঝে এই ঘর উপহার দিতে পারব, সেই সাথে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

শাহীন আলম
রাজশাহী