মুড়ির ইংরেজী অর্থ কী? অনেকেই বলতে পারেন না

লাইফস্টাইল ডেস্ক : প্রতিটা বাঙালির ঘরে খাবার হিসেবে আর কিছু থাকুক বা না থাকুক মুড়ি কিন্তু সবসময় থাকে। এমনকি মসলা মুড়ি থেকে ভেল পুরি এমনকি পেটের গোলমালে মুড়ি জল সবেতেই মুড়ির ভূমিকা অপরিহার্য।

এছাড়াও বাচ্চা থেকে বুড়ো সকলের মুড়ি বেশ পছন্দের। বাঙালির কাছে মুড়ির একটি গুরুত্বপূর্ণ জায়গা রয়েছে। তবে এই মুড়িকে ইংরেজিতে কি বলে জানেন কি?

৯৯ শতাংশ মানুষ আছেন যারা জানেন না মুড়িকে ইংরেজিতে কি বলে। আজকের প্রতিবেদনে সেই নিয়েই বিস্তারিত আলোচনা করবো। মুখরোচক খাবার হোক বা পেটের সমস্যা সবেতেই মুড়ি সুপার ডুপার হিট। এমনকি অনেকেই আছেন খিদে পেলে বাড়িতে তৈরি যেকোন তরকারির সঙ্গে মুড়ি খেয়ে থাকেন। তবে এতকিছু তো হল। কিন্তু মুড়ির ইংরেজি নামই অজানা অনেকের কাছে।

মুড়ির ইংরেজি নাম হল পাফড রাইস (Puffed Rice)। অনেকেই আছেন মুড়ির এই নামটি জানেন না। আবার অনেকেই চর্চার অভাবে নামটি মনে করতে পারেন না।

আমেরিকা (America), ইতালি (Italy), ইংল্যান্ডের (England) মানুষেরাও মুড়ি খান। আপনি শুনলে অবাক হবেন যে, প্রবাসী বাঙালিদের বন্ধু বান্ধব যখন বিদেশে মুড়ি নিয়ে যান তাদের আত্মীয়দের জন্য তখন তারা খুবই পছন্দ করেন।

শুধুমাত্র পছন্দ করেন বললে ভুল হবে তারা রীতিমতো আনন্দ পান। সবমিলিয়ে মুড়ি দেশ হোক বা বিদেশের মানুষের কাছে অন্যতম একটি খাদ্য।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -