মুন্সিগঞ্জের মিরকাদিমের গোপপাড়ায় সরকারি পুকুর দখল

0
35

মোঃ শফিকুল ইসলাম ভূঞা ( মুন্সিগঞ্জ)

মুন্সিগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভাভূক্ত গোপপাড়ায় খাল-ডোবা ও পুকুর ভরাট করে দখলদায়িত্ব চলছে। মিরকাদিম পৌরসভার গোপপাড়ায় একটি সরকারি পরিত্যক্ত পুকুর রয়েছে। পুকুরটির একপাশে প্রতিনিয়ত ময়লা আবর্জনা ফেলা হচ্ছে যা পরিবেশ দূষণের কারণ হয়ে দাঁড়িয়েছে। অপরপাশে সড়ক ঘেষে আরেকটি অংশ বালু ফেলে ভরাট করা হচ্ছে।
ময়লা আবর্জনা ও বর্জ্যেভরা সরকারি এই পুকুরটি বালু ফেলে একটি চক্র দখল করার চেষ্টা করছে। কতৃপক্ষের কোনো অনুমতি না নিয়ে পূজা অর্জনার অজুহাতে একটি চক্র পুকুরের একটি অংশ দুদিন যাবৎ বালু ফেলে ভরাট করে ফেলেছে।

এলাকাবাসীর সূত্রে জানা যায় যে, এই পুকুরের একটি অংশ গোপপাড়ার পূজা কমিটির লোকজন পূজা-মন্দির করার কথা বলে বালু ফেলে ভরাট করছে। তারা এলাকায় প্রচার চালাচ্ছে ভরাটকৃত জায়গা সরকারের কাছ থেকে লিজ নিয়ে ভরাট করা হচ্ছে। আবার পুকুরে ময়লা ফেলে ভরাট করা অংশের কিছু জায়গা মৃত হাছাই বেপারীর ছেলেরাও লিজ নিয়েছে বলে এলাকায় প্রচারণা চলছে।
রিকাবীবাজার ভূমি অফিসের তহশিলদার গোলজার হোসেন জানান, তিনি পুকুর ভরাট বিষয়ে অবগত নন। তিনি জানান, সরকারি সম্পত্তি হলে পুকুর ভরাট করার নিয়ম নেই। ব্যক্তিগত হলে ভরাট করতে পারবে। মুন্সিগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার শেখ মেজবাউল সাবেরিন বলেন, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।