মেট্রোরেলের টিকিট বিক্রির তিনটি মেশিনেই ত্রুটি, টাকা আটকে গেছে

 

নিজস্ব প্রতিবেদক স্বাধীন নিউজ!

মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে টিকিট বিক্রির তিনটি মেশিনে কারিগরি ত্রুটি দেখা দিয়েছে। এসব মেশিনে টাকা নিলেও, যাত্রীদের টিকিট দিচ্ছে না। ফলে স্টেশনে যাত্রীদের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় এই ত্রুটি ধরা পড়ে। এখন টিকিট কাউন্টার থেকে টিকিট কাটছেন যাত্রীরা।

উত্তরা উত্তর স্টেশনে মোট তিনটি টিকিট বিক্রির মেশিন রয়েছে। তিনটিতেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে।

সকাল পৌনে ১০টায় আগারগাঁও যাওয়ার জন্য টিকিট কাটতে মেশিনে ১০০ টাকা দেন মুক্তার হোসেন নামে এক যাত্রী। এ সময় তার টাকা মেশিনে আটকে যায়। টিকিটও বের হয়নি।

মুক্তার হোসেন স্বাধীন নিউজকে বলেন, শখ করে মেট্রোরেলে চড়তে এসেছিলাম। এখন টাকা কেটে নিয়েছে কিন্তু টিকিট পেলাম না। মেট্রোরেল কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা সমাধানের আশ্বাস দিয়েছে। কিন্তু ২০ মিনিটেও কোনো সমাধান হয়নি।

মোঃ সাইম নামে আরেক যাত্রীরও ১০০ টাকা মেশিনে আটকে গেছে। পরে মেট্রোরেলের এক কর্মী তার নাম ও মোবাইল নম্বর নোট করে নেন। কিন্তু টাকা এবং টিকিট কখন ফেরত পাবেন তা তিনি জানেন না।

এই স্টেশনের দায়িত্ব থাকা মেট্রোরেলের কয়েকজনের কর্মীর সঙ্গে কথা বলতে চাইলে, তারা কথা বলতে অপারগতা প্রকাশ করেন। অথচ সকাল সাড়ে ১০টা পর্যন্ত এই তিনটি মেশিন বন্ধ হয়ে রয়েছে।

এদিকে আগারগাঁও স্টেশনেও টিকিট বিক্রয় মেশিন (ভেন্ডিং মেশিন) সাময়িকভাবে বিকল হয়ে গেছে। ৮টা ৩৫ মিনিটে যাত্রীরা প্রবেশ করে টিকিট কাটা শুরু করলে কিছুক্ষণ পর মেশিনটি বিকল হয়ে যায়।

বৃহস্পতিবার সকাল ৮টায় সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেল। যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো সকাল ৮টা ১৫ মিনিটে উত্তর উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশ্যে ছেড়ে যায়।

যানজটের নগরী ঢাকায় বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছে বুধবার (২৮ ডিসেম্বর)। এদিন বেলা ১১টার পর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন।

৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ১৬ কিলোমিটার দীর্ঘ এই মেট্রোরেল নির্মাণকাজ চলছে জাপানের উন্নয়ন সংস্থা জাইকার সহযোগিতায়।

শুরুতেই সীমিত পরিসরে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। বৃহস্পতিবার থেকে মেট্রোরেলে যাত্রী পরিবহন শুরু হবে।

সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে।

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -