মেসির আশা ছেড়ে দিল পিএসজি

0
11

স্পোর্টস ডেস্ক

মেসি যেদিন থেকে ফ্রি এজেন্ট হয়েছেন, সেদিন থেকেই আসরে নেমেছে পিএসজি। ওদিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে নতুন চুক্তি করতে দেরি করছে বার্সেলোনাও।

দুইয়ে দুইয়ে চার মিলিয়ে অনেকে ধরে নিয়েছিলেন, প্যারিসে নেইমারের সতীর্থ হতে যাচ্ছেন সদ্য কোপা আমেরিকাজয়ী মেসি। কিন্তু অবশেষে লড়াইয়ে ক্ষান্ত দিল ফরাসি জায়ান্টরা।

মেসির প্রতি আগ্রহের কথা অনেকবারই প্রকাশ্যে জানিয়েছেন পিএসজির শীর্ষ কর্তারা। বিনা ট্রান্সফার ফিতে বিশ্বসেরা ফুটবলারকে দলে ভেড়ানোর সুযোগ কি কেউ হাতছাড়া করে! তবে সবচেয়ে বেশি আগ্রহ ছিল পিএসজি তারকা নেইমারের।

সাবেক বার্সা সতীর্থ ও প্রিয় বন্ধুর সঙ্গে ফের একই দলে খেলার স্বপ্ন তার অনেকদিনের। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সেই স্বপ্ন আপাতত পূরণ হচ্ছে না।

ফরাসি সংবাদমাধ্যম ‘লে প্যারিসিয়ান’-এর এক রিপোর্টে অন্তত এমনটাই দাবি করা হয়েছে।
নতুন এই রিপোর্ট নিশ্চিতভাবেই বার্সেলোনা সমর্থকদের জন্য স্বস্তি বয়ে আনবে। কারণ, পিএসজি লড়াই থেকে সরে দাঁড়ানোয় বার্সার সঙ্গে মেসির নতুন চুক্তি এখন সময়ের ব্যাপার মাত্র। ফলে আরও কয়েক বছর ক্লাব কিংবদন্তিকে ক্যাম্প ন্যুয়েই পাচ্ছে তারা। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, মেসিও নাকি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রায় দুই সপ্তাহ আগে বার্সার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। কিন্তু এখন পর্যন্ত নতুন চুক্তির খবর নেই। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডকে ধরে রাখতে হলে ক্লাবের খরচ কমাতে হবে। বিশেষ করে খেলোয়াড়দের বেতন-ভাতায় হাত না দিলে ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলারকে ধরে রাখতে পারবে না আর্থিক লোকসানের মুখে থাকা কাতালান জায়ান্টরা।

ওদিকে বার্সার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা সোমবার ফের সমর্থকদের প্রতি শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি অন্তত এটা নিশ্চিত করেছেন যে, সবকিছু ঠিকঠাক আছে এবং মেসির নতুন চুক্তি শিগগিরই আলোর মুখ দেখবে।

তবে ফরাসি সংবাদমাধ্যমের রিপোর্ট যদি সত্যি হয়, তাহলে নেইমারের জন্য তা কষ্টদায়ক হবে সন্দেহ নেই। সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় দুই বন্ধুর বন্ধুত্বের চিত্র সবারই নজরে পড়েছে। ফাইনালে ব্রাজিল হেরে গেলেও ম্যাচ শেষে আর্জেন্টিনার জার্সিতে প্রথম বড় কোনো শিরোপা জেতা মেসির কাছে ছুটে গিয়ে অভিনন্দন জানিয়ে এসেছেন নেইমার। দুজনকে একসঙ্গে বসে গল্প করতেও দেখা গেছে। কিন্তু খুব শিগগিরই যে দুজনকে এক জার্সিতে দেখা যাবে না, এটা অন্তত নিশ্চিত।

গত বছর বেশ খোলামেলাভাবেই মেসির সঙ্গে একই দলে খেলার স্বপ্নের কথা বলেছিলেন নেইমার। সেই থেকে তাদের যেকোনো একজনের গত গ্রীষ্মে দলবদলের সম্ভাবনা নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ে। কিন্তু নেইমার পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করে ফেললেও মেসি ক্লাবহীন হয়ে বসে আছেন। তবে এখন জানা গেল, অদূর ভবিষ্যতে দুই বন্ধুর ঠিকানা পরিবর্তনের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।