মেসির ধমক সতীর্থকে ব্রাজিলকে ব্যঙ্গ করার দায়ে

0
19

খেলার খবরঃ

১৯৯৩ সালের পর প্রথম আন্তর্জাতিক কোনো ট্রফি জিতলো আর্জেন্টিনা। সেই সঙ্গে আক্ষেপ ঘুচলো লিওনেল মেসিরও। ক্যারিয়ারের একমাত্র আক্ষেপ ছিলো দেশের হয়ে একটি ট্রফি- সেটাও হয়ে গেলো চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে।

ব্রাজিলের মাটিতে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের শিরোপা-খরা কাটালো আর্জেন্টিনা। রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানায় সেলেসাওদের ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন এখন আর্জেন্টিনা।

মারাকানার মাঠে এবং পরে ড্রেসিংরুমে মনের মতো করে উদযাপন করেছেনও আর্জেন্টিনার খেলোয়াড়রা। কিন্তু উদযাপন মানে তো প্রতিপক্ষকে অসম্মান নয়। সেটা করতে গিয়েই মেসির ধমক খেয়েছেন সতীর্থ রদ্রিগো ডি পল।

চ্যাম্পিয়ন হওয়ার পর পুরো দল মাঠের মধ্যে আনন্দ করছিলো। নেচে নেচে গাইছিলো ‘চ্যাম্পিয়ন সং’। এরই ফাঁকে ব্রাজিলকে ব্যঙ্গ করে সুর তুলেছিলেন রদ্রিগো। সঙ্গে সঙ্গেই আর্জেন্টাইন মিডফিল্ডারকে ধমক দিয়ে এটা করতে নিষেধ করেন অধিনায়ক মেসি।

মেসির সেই ধমক তো কাউকে দেখানোর জন্য ছিলো না, কেননা উদযাপনটি ছিলো নিজেদের মধ্যে। আসলে আর্জেন্টাইন খুদেরাজ কখনই প্রতিপক্ষকে খাটো করার মানসিকতা পোষণ করেন না। এজন্যই বোধ হয় তার ভক্ত-সমর্থক ছড়িয়ে ছিটিয়ে শত্রু দলেও।