মেসি কখনো ম্যারাডোনার মতো হতে পারবেন না: কেম্পেস

0
14

অনলাইন ডেস্ক

শেয়ার করুন

২৮ বছর পর আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা এনে দিয়েছেন। সেই সঙ্গে কাটিয়েছেন দেশের হয়ে নিজের শিরোপা খরাও। লিওনেল মেসি অমরত্বের খাতায় নাম লিখে ফেলেছেন ইতিমধ্যে।

তবে দীর্ঘদিন পর আলবিসেলেস্তদের প্রধান কোনো টুর্নামেন্টের শিরোপা জেতালেও আর্জেন্টিনার জার্সিতে ১৯৭৮ বিশ্বকাপ জয়ী তারকা মারিও কেম্পেস মনে করেন, ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে মেসিকে তুলনা করা উচিত নয়।

গত কয়েক বছর ম্যারাডোনার সঙ্গে তুলনা চলছে মেসির। দুই আর্জেন্টাইনের মধ্যে বিশ্বসেরা কে? এমন প্রশ্নে যেন বিভক্ত বিশ্ব ফুটবল। প্রয়াত ম্যারাডোনার মাথায় বিশ্বজয়ের মুকুট উঠলেও মেসির এখনো অধরা রয়ে গেছে বিশ্বকাপ। আন্তর্জাতিক শিরোপা বলতে কেবল এক কোপা আমেরিকা। তবে ক্লাব ক্যারিয়ারে সবকিছুই জিতেছেন ৩৪ বছর বয়সী তারকা।

কেবল ম্যারাডোনা নয়, আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন কেম্পেসও। আলবিসেলেস্তেদের প্রথম বিশ্বজয়ের নায়কদের একজন ছিলেন তিনি। ম্যারাডোনা-মেসি তুলনায় সম্প্রতি ইসপিএন মেক্সিকোকে কেম্পেস বলেন, ‘মেসির জন্য, দুর্ভাগ্য হলো সে ডিয়েগো ম্যারাডোনার বিকল্প। বিশ্বজুড়ে ম্যারাডোনা দেবতার মতো যে পূজা পেয়েছেন তা দিয়ে তাকে ছাপিয়ে যাওয়া কঠিন।


তিনি আরও বলেন, ‘মেসি যদি ম্যারাডোনার চেয়ে সেরা হতে চায়, তবে চারটি বিশ্বকাপ জিতলেও তা অর্জন করতে পারবে না। এখনো সে বিশ্বকাপ জেতেনি। সে কয়টা শিরোপা জিতল বা কি জিতল তা কোনো ব্যাপার নয়। এতে ডিয়েগোর সঙ্গে তার তুলনা হবে না। ’