মোদীর সফরের জন্য শুক্রবার শহরে কোন কোন রাস্তা কত ক্ষণ বন্ধ থাকবে

স্বাধীন নিউজ ডেস্ক!

হাতে একগুচ্ছ কর্মসূচি নিয়ে শুক্রবার কয়েক ঘণ্টার জন্য কলকাতা সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টা নাগাদ তিনি কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন।

সেখান থেকে তাঁর প্রথম গন্তব্য হাওড়া স্টেশন। বাংলার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করবেন মোদী। সেখান থেকে যাবেন আইএনএস নেতাজি সুভাষ (নেভি হাউস)।

প্রধানমন্ত্রীর সফরের জন্য শুক্রবার শহরে কোন কোন রাস্তা কত ক্ষণ বন্ধ থাকবে, জেনে নিন
প্রধানমন্ত্রীর সফরের জন্য শুক্রবার শহরে কোন কোন রাস্তা কত ক্ষণ বন্ধ থাকবে, জেনে নিন

শহরে প্রধানমন্ত্রীর এই যাত্রার গোটা সময় জুড়েই নিয়ন্ত্রিত হবে যান চলাচল। যে রাস্তা ধরে প্রধানমন্ত্রীর কনভয় যাওয়ার কথা, স্বাভাবিক ভাবেই নিরাপত্তাজনিত কারণে সে সব জায়গায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

কলকাতা ট্র্যাফিক পুলিশ জানিয়েছে, মোদীর সফরের জন্য সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বন্ধ থাকবে হাওড়া ব্রিজ এবং স্ট্র্যান্ড রোড।

তবে ওই সময়ে হাওড়ার দিকে যাওয়ার জন্য ব্যবহার করা যাবে দ্বিতীয় হুগলি সেতু। অন্য দিকে, জওহরলাল নেহরু রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, বেন্টিঙ্ক স্ট্রিট, রবীন্দ্র সরণি, এজেসি বোস রোড এবং এপিসি রোড ব্যবহার করা যাবে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বিশেষ উড়ানে কলকাতা বিমানবন্দরে নামার পর সেখান থেকে হেলিকপ্টারে রেস কোর্স পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে সড়কপথে যাবেন হাওড়া স্টেশন।

তিনি কোন পথে যাবেন, তা নিরাপত্তার কারণেই স্পষ্ট করে জানানো হয়নি প্রশাসনের তরফে। তবে রেস কোর্স থেকে রেড রোড এবং স্ট্র্যান্ড রোড ধরে হাওড়া ব্রিজ হয়ে স্টেশনে ঢুকতে পারে মোদীর কনভয়।

সকাল ১১টা নাগাদ সেখানে বন্দে ভারতের উদ্বোধন সেরে প্রধামন্ত্রীর পরবর্তী গন্তব্য নেভি হাউস। হাওড়া স্টেশন থেকে নেভি হাউস পর্যন্ত মোদীর যাত্রাপথ মেরেকেটে ছ’কিলোমিটারের মতো। সম্ভাব্য রাস্তা হতে পারে, হাওড়া সেতু এবং স্ট্র্যান্ড রোড ধরে নেভি হাউস।

শুক্রবার দুপুর ১২টায় আইএনএস নেতাজি সুভাষে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেই বৈঠকে হাজির থাকার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

সেই সঙ্গে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামীর, যোগী আদিত্যনাথ, নীতিশ কুমার এবং হেমন্ত সোরেনেরও হাজির থাকার কথা রয়েছে। প্রশাসন সূত্রে খবর, সেখানে বৈঠকের পর আবার রেস কোর্সে ফিরে আসার কথা প্রধানমন্ত্রীর।

নেভি হাউস থেকে রেস কোর্সে ঢুকতে পারে মোদীর কনভয়। তার পর সেখান থেকেই আবারও হেলিকপ্টারে কলকাতা বিমানবন্দর। সেখান থেকে বিশেষ বিমানে দিল্লি।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -