মৌলভীবাজার বড়লেখায় অবৈধ স’মিল সীলগালা

0
84

বিনিত মৌলভীবাজার জেলা প্রতিনিধি ঃ

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একটি অবৈধ স’মিল সীলগালা করেছে। পাশাপাশি আদালত করাত কলের কিছু যন্ত্রাংশ ও দুই শতাধিক ঘনফুট অবৈধ কাঠ জব্দ করেছে।
রবিবার বিকেলে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী।
এ সময় বনবিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস, স্থানীয় ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক খোরশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বনবিভাগ অবৈধ করাত কল মালিকের বিরুদ্ধে আদালতে মামলা (পিওআর মামলা নং-/বড় অব ২০২১-২২) করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সত্যতা স্বীকার করে সোমবার বিকেলে জানান, শাহবাজপুর বাজারের আব্দুল মোতালিব নামে এক ব্যক্তির অবৈধ স’মিল সীলগালা করেছেন। এসময় স’মিলের কিছু যন্ত্রাংশ ও ব্যাপক অবৈধ কাঠ জব্দ করা হয়। অবৈধ স’মিল মালিকের বিরুদ্ধে বিধিমোতাবেক মামলা দায়ের করতে বনবিভাগের রেঞ্জ কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। অবৈধ করাত কলের বিরুদ্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে।