যুক্তরাষ্ট্র আওয়ামী লীগনেতা বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধূরীর ভাই এডভোকেট আমিনুর রহমান চেীধুরীর মৃতুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

0
88

 

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি:

যুক্ত রাষ্ট্র আওয়ামী লীগনেতা বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধূরীর ছোট ভাই বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও গোপালগঞ্জ জেলার সদর থানার মানিকদাহ গ্রামের কৃতি সন্তান এডভোকেট আমিনুর রহমান চৌধুরী.টিকু গত ১ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪.৩০ মিনিটের সময় কলাবাগানের নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।খবর বাপসনিউজ।
তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬১ বৎসর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। মৃত্যুকালে তিনি আইন সম্পাদক, কলাবাগান থানা ও কার্যকরী কমিটির সদস্য, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ হিসেবে দায়িত্ব পালন করছিলেন । তিনি ১৯৮১-৮২ সনে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক শাখার সহ-সম্পাদক ও ২০০১-২০০২ সালে ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য ছিলেন।
তাঁর মৃত্যুতে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন গভীর শোক জানিয়েছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। তাঁর মৃত্যুতে সুপ্রীম কোর্ট আইনজীবীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। এছাড়া তার মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের পক্ষথেকে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন—-মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ।এছাড়াও পৃথক এক বিবৃতিতে আমেরিকায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের নেএীবৃন্দ-এর মাঝে বাকসু’র সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর, আওয়ামী লীগনেতা ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা খুরশিদ আনোয়ার বাবলু, বীর মুক্তিযোদ্ধা শওকত আকবর রীচি, বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান চেীধুরী , বীর মুক্তিযোদ্ধা মুন্সি বসির ঊদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম,সাংবাদিক হেলাল মাহমুদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা রমেশ নাথ, তোফায়েল আহমেদ চৌধূরী, ইঞ্জিঃ মোহম্মদ আলী সিদ্দিকী, এ্যাডভোকেট শাহ মোহম্মদ বকতিয়ার, শরীফ কামরুল আলম হীরা, এমএ করিম জাহাঙ্গীর, ইলিয়ার রহমান, কায়কোবাদ খান ও আশাফ মাসুক,নিউইর্য়ক ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন আজমল ,নারীনেএী নুরুন নাহার মেরী,আওয়ামী লীগ নেতা মোল্লা মাসুদ, ইঞ্জি: হাসান, ছাদেকুল বদরুজামান পান্না, এ্যাডভোকেট নিজাম আহমেদ, মাহাবুবুল খসরু, সিরাজুল ইসলাম সরকার, মহিলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মমতাজ শাহনাজ ও রুমানা আকতার,মুলধারার রাজনীতিক দেলওয়ার মানিক,শাহারিয়ার শরীফ আহমেদ,শ্রমিক লীগ নেতা মঞ্জুর চৌধূরী, স্বেচ্ছাসেবক ,লীগ নেতা আশরাফ উদ্দিন, সুবল দেবনাথ, হাসান জিলানী ও ফরিদা আরভি ,শেখ হাসিনা মঞ্জের নেতা জাকির হোসেন হিরু ভূইয়া, আকতার হোসেন, জালালউদ্দিন জলিল, ইঞ্জিঃ মিজানুল হাসান, টি মোল্লা, নাদের আলী মাষ্টার, উলফাৎ মোল্লা, দেলোয়ার হোসেন মোল্লা,যুবলীগ নেতা শেখ জামাল হোসেন ও খন্দকার জাহেদুল ইসলাম,মোঃ আলমগীর, আওয়ামী লীগনেতা ওসমান গনি, বিশ্বজিৎ সাহা, সুহাস বডুয়া, নাসিম পারভান পারু, ফিরোজ আহমেদ কল্লোল ,ফিরোজ মাহমুদ,জাহাংগীর কবির,আতাউর রহমান তালুকদার, শহিদুল ইসলাম, শারমিন তালুকদার ও রাহিমুল হুদা প্রমুখ।