যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন চট্টগ্রামের মনজুর মোরশেদ মামুন

 

রবিউল হাসান তানজিম, নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় কাউন্সিল আজ ৬ই ডিসেম্বর রোজ সোমবার অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কাউন্সিলে সারাদেশের জেলা ও মহানগর কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক ও আহবায়ক কমিটির ক্ষেত্রে আহবায়ক এবং সচিব ভোট দেয়ার সুযোগ পায়।

সারাদেশে প্রতিনিধিদের ১৮০ ভোটের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ১৩১ ভোট পেয়ে নিরঙ্কুশ বিজয় লাভ করেন চট্টগ্রামের সন্তান মনজুর মোরশেদ মামুন।

সাংগঠনিক দায়িত্বপালন কালে তিনি কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক, চট্টগ্রামের বিভাগীয় সমন্বয়ক,যুব অধিকার পরিষদের নির্বাচিত যুগ্ম সদস্য সচিব পরে ভারপ্রাপ্ত সচিব সর্বশেষ সারাদেশে সাংগঠনিক ভোটারদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য তাঁর বাড়ি চট্টগ্রাম জেলার অন্তর্গত চন্দনাইশ উপজেলায়। চন্দনাইশে বাড়ি হলেও উচ্চ শিক্ষার জন্য দীর্ঘদিন যাবৎ আছেন ঢাকায়।

ঢাকা কলেজের সাবেক এই শিক্ষার্থী গেল বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন। নিজের ক্যারিয়ারকেও বিসর্জন দিয়ে দেশ,জাতি নিয়ে ভাবছেন যুব অধিকার পরিষদ এর নবনির্বাচিত সভাপতি মনজুর মোরশেদ মামুন।

তাঁর নিকটস্ত প্রতিদ্বন্ধি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও যুব অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বগুড়ার সন্তান মোঃ তারেক রহমান। তিনিও সেই কোটা সংস্কার পরবর্তী থেকেই নিরলস পরিশ্রম করেছেন সংগঠনকে শক্তিশালী পর্যায়ে নিয়ে যেতে।

সভাপতি পদে চার জন প্রার্থীর অন্যান্যরা হলেন হাবিলদার রজব আলী,সৈয়দ প্লাবন আহমেদ।
গণতন্ত্র পুনরুদ্ধার দিবসে আয়োজিত প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধিদের হাত ধরে এদেশের গণতন্ত্রকামী যুব সমাজ দেশ গঠনে কার্যকরী ভূমিকা রাখুক,সেটাই এবার দেখার অপেক্ষা দেশবাসীর।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -