1. mdsujan458@gmail.com : Habibur Rahman : Habibur Rahman
  2. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  3. taspiya12minhaz@gmail.com : Abu Ahmed : Abu Ahmed
  4. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  5. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:০২ অপরাহ্ন

রমজানে আবারও জমজমের পানি বিতরণ করবে সৌদি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২৯ বার পঠিত

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে জমজমের পানি বিতরণ বন্ধ রেখেছিল সৌদি আরব। কিন্তু পবিত্র রমজান মাসকে সামনে রেখে মঙ্গলবার থেকে নতুন করে আবারও মক্কার কিং আবদুল্লাহ প্রজেক্ট থেকে জমজমের পানি বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। খবর খালিজ টাইমস।

সৌদি গ্যাজেটের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জাতীয় পানি সংস্থা আগামী ২৩ মার্চ থেকে গ্রাহকদের জন্য তাদের দ্বার উন্মুক্ত করে দেবে। রমজান মাসে জমজমের পানির চাহিদা বেড়ে যায়। সেজন্যই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

মক্কা-মদীনার পবিত্র দুই মসজিদের প্রকল্প তদারকি কমিটির চেয়ারম্যান শেখ আবদুল রাহমান আল সুদাইস জানিয়েছেন, রমজানে শুক্রবার ছাড়া অন্য সব দিন দুপুর ১টা থেকে রাত ৯টা পর্যন্ত জমজম কূপের পানি বিতরণ করা হবে।

ভ্যাটসহ পাঁচ লিটার জমজমের একটি বোতল ৫ দশমিক ৫ রিয়ালে পাওয়া যাবে। ১৫ দিন পর পর যে কেউ সর্বোচ্চ চার বোতল পানি সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়েছে।

ওই প্রকল্পের আওতায় থাকায় কাস্টমার সেন্টারে একসঙ্গে ৬০ জনকে প্রবেশের অনুমতি দেয়া হবে। করোনা মহামারির কারণেই সেখানে লোকজনের চলাচলে সীমাবদ্ধতা আনা হয়েছে।

প্রকল্প তদারকি কমিটির এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের সদর দফতর থেকে জমজমের পানির বোতল সংগ্রহ করা যাবে। এছাড়া সাধারণ মানুষের জন্য হাইপারমার্কেট এবং সুপারমার্কেটে ৫০ লাখ বোতল জমজমের পানি সরবরাহ করা হবে। তাই লোকজন চাইলে সেখান থেকেও এই পবিত্র পানি সংগ্রহ করতে পারবেন। সূত্রঃ সৌদি গ্যাজেট

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD