রাউজান সাংসদের নির্দেশনায় ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক Covid-19 এর গণটিকা কার্য্যক্রম

এম,দিদারুল আলম কাদেরী চট্টগ্রাম জেলা প্রতিনিধি

রাউজানের অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরী এম,পি র’ নির্দেশনায় ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধে কবিড-১৯ এর গণটিকা কার্য্যক্রম।
গত ( ২৫ নভেম্বর ২১’) বৃহস্পতিবার থেকে শুরু করেন। এরি ধারাবাহিকতায় হলদিয়া চাইল্ড কেয়ার একাডেমি সংলগ্ন হলদিয়া কমিউনিটি ক্লিনিকে, গণটিকার আওতায় তৃতীয় ধাপে হলদিয়া ইউনিয়নের ৪,৫ ও ৬ ওয়ার্ড সহ পার্শ্ববর্তী ফটিকছড়ি খিরাম এলাকার কিছু অংশ সহ পাচঁশতাধিক (covid-19 ) কবিড-১৯ এর টিকার প্রথম ডোজ দেয়া হয়।
ঐ দিন সকাল ৯ ঘটিকার সময় গণটিকার উদ্ভোধন করেন হলদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের বিপ্লবী সভাপতি হলদিয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু রুনু ভট্টাচার্য, হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য মোহাম্মদ আলী, ইউপি সদস্য ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি বাবু সবুজ বড়ুয়া, ইউপি সদস্য জনাব শামসুল আলম, ৪,৫, ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য নার্গিস আক্তার, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম মাষ্টার, মোঃ সাহাব উদ্দিন, সাবেক ছাত্রনেতা মোঃ আবুল মনসুর,যুবনেতা মোঃ আইয়ুব, মোহাম্মদ নাসির, মোহাম্মদ বাচা, মোহাম্মদ নেজাম, হলদিয়া চাইল্ড কেয়ার একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য এডভোকেট আখতার হোসেন চৌধুর, গিয়াস উদ্দীন খান, শাহাদাত হোসেন, এতে বিশেষ অতিথি ছিলেন রাউজান প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক, সপ্তাহিক পূর্ববাংলা পত্রিকার রাউজান প্রতিনিধি, দৈনিক সোনালী সময় এর বার্তা সম্পাদক, স্বাধীন নিউজের চট্টগ্রাম জেলা প্রতিনিধি ও হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এম, দিদারুল আলম ক্বাদেরী।
উল্ল্যেখ্য গণটিকা কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন হলদিয়া চাইল্ড কেয়ার একাডেমির সম্মানিত শিক্ষক মন্ডলী, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এবং কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মী বৃন্দ।
গণটিকা কার্যক্রম উদ্বোধন করে সংক্ষিপ্ত আলোচনায় বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম বলেন,” রাউজানের এমপি মহোদয় জনগণের সুবিধার জন্য গণটিকা কার্যক্রম কে গ্রাম পর্যায় থেকে ওয়ার্ড পর্যায়ে নিয়ে এসেছেন, গ্রাম অঞ্চলের মানুষের যাতে কষ্ট নাহয় সেজন্য হলদিয়া ইউনিয়নকে তিনটি জোনে বিভক্ত করে গণটিকা কার্যক্রমকে সহজ করা হয়েছে, এখানে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন হলদিয়া ইউনিয়ন স্বাস্থ্যকর্মী জনাব মোঃ মনসুর।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -