রাগীব রাবেয়া মেডিকেলে রোগীর মৃত্যু, সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ

0
38

রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ
সিলেট জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে মহিলার মৃত্যু নিয়ে রোগীর স্বজন ও নিরাপত্তা কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের পর এবার সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছেন সিলেট জেলা ট্রাক-কাভার্ড ভ্যান-পিকআপ শ্রমিকরা।

নিহত মহিলার ছেলে এ সংগঠনের একজন সদস্য হওয়ায় এবং তাকে হাসপাতালের নিরাপত্তাকর্মীরা মারপিট করায় শ্রমিকরা সড়ক অবরোধ করেন। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে তারা সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিধবাজারে বৈরাতি কমিউনিটি সেন্টারের সামনে অবরোধ করেন। এতে কয়েক মিনিটের মধ্যে দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

দুটি ট্রাক রাস্তায় এলোপাতাড়ি রেখে শ্রমিকরা অবরোধ করে মিছিল দিচ্ছেন। এসময় শ্রমিকরা ওই মহিলার স্বজনদের মারপিটের প্রতিবাদ জানান এবং ভুল চিকিৎসায় মৃত্যুর বিচার চান।

এর আগে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা আলাউদ্দিনের স্ত্রী ফুলজান বেগমের (৭৩) মৃত্যুর ঘটনায় রোগীর স্বজন ও নিরাপত্তা কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সিলেট জালালাবাদ থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বিকাল পৌনে ৫টা পর্যন্ত রাগীব-রাবেয়া মেডিকেলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে পরিস্থিতি এখনও শান্ত হয়নি এবং থমথমে অবস্থা বিরাজ করছে।

ফুলজান বেগমের স্বজনদের অভিযোগ, ৩ দিন আগেই ভুল চিকিৎসায় মারা গেছেন তিনি এবং মৃত্যুর পরও আদায়ের লক্ষ্যে লাশ আইসিইউতে রেখে দেন মেডিকেল কর্তৃপক্ষ।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত রাগীব-রাবেয়া মেডিকেলের দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।