রাজশাহীতে বিডিঅ্যাপস হ্যাকাথন এর আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি :
বাংলাদেশের ন্যাশনাল অ্যাপস্টোর বিডিঅ্যাপস আয়োজিত মোবাইল অ্যাপ্লিকেশন প্রতিযোগিতা, বিডিঅ্যাপস ন্যাশনাল হ্যাকাথন ২০২২-এর আঞ্চলিক পর্ব শুরু হয়েছে। প্রথম আঞ্চলিক হ্যাকাথনটি ১২ই আগস্ট ২০২২-এ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হয়েছে যাতে অংশ নিয়েছে রাজশাহী এবং রংপুর বিভাগের বাছাইকৃত দলগুলো।
হ্যাকাথনের রাজশাহী ও রংপুর পর্বে আয়োজন সহযোগী হিসেবে কাজ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। হ্যাকাথনের এই পর্বে সর্বমোট ৬০টি টিম অংশগ্রহণ করে। এরমধ্যে, জাতীয় পর্বে রাজশাহী ও রংপুরের প্রতিনিধিত্ব করার জন্য সেরা ৫ টি দলকে নির্বাচন করা হয়। দলগুলোর নাম হাকো, সেলাই আপা, স্পিন ২.০, সানশাইন, এডু এক্সপ্লোরার, অ্যারাইভাল এবং টিম আরএসএস।
হ্যাকাথনটির উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  রাবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা স্বপ্নীল রহমান, স্টার্টাপ রাজশাহীর প্রেসিডেন্ট তাসলিম বিনতে শওকত, ফ্লিট বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা খায়রুল আলম, রবি আজিয়াটা লিমিটের জেনারেল ম্যানেজার সালাহ উদ্দিন, ম্যানেজার রেজওয়ান আরেফিন, বিজনেস-এনগেজমেন্ট হেড মুহাম্মাদ আলতামিশ নাবিল, হ্যাকাথনটির প্রধান সমন্বয়ক মাহের আসেফ সহ  অনেকে। জাতীয় এই হ্যাকাথনের চুড়ান্ত পর্বের সেরা দশ দল পাবে সর্বমোট পাঁচ লক্ষ টাকা পুরস্কার যারমধ্যে চ্যাম্পিয়ন দল পাবে দুই লক্ষ টাকা।
বিডিঅ্যাপস, রবি আজিয়াটা লিমিটেডের একটি উদ্যোগ যেটি আইসিটি বিভাগ কর্তৃক বাংলাদেশের জাতীয় অ্যাপস্টোর হিসেবে স্বীকৃত হয়েছে। এটি সম্প্রতি কমিউনিটি এনগেজমেন্টে সেরা উদ্ভাবনের বিভাগে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে। বিডিঅ্যাপস এসডিজি অন্তর্ভুক্তিতে সেরা উদ্ভাবনের বিভাগে একটি সম্মানজনক পদক পেয়েছে। প্লাটফর্মটিতে বর্তমানে ৩০,০০০ ডেভেলপার রয়েছে যারা তৈরি করেছে ৫০,০০০ এর বেশী অ্যাপ্লিকেশন।
মারুফ হোসেন মিশন 
রাজশাহী বিশ্ববিদ্যালয়
spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -