রাজস্থলীতে বিদ্যুতের দাম বৃদ্ধির জন্য প্রতিবাদ বিএনপির

 

নিজস্ব প্রতিবেদকঃ
বিদ্যুতের দাম বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ১৬ জানুয়ারী সোমবার সকালে রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বিএনপি অঙ্গসংগঠনের নেতারা। সমাবেশে উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলার বিএনপির সভাপতি মাষ্টার খলিলুর রহমান শেখ,সাধারণ সম্পাদক মংইউ মারমা,ও বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।
তারা বলেন, বর্তমান সরকার জনগণের নির্বাচিত সরকার নয় বলেই জনগণের চরম দুর্দিনে বিদ্যুতের দাম বৃদ্ধির এই অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে। বিদ্যুতের দাম বৃদ্ধির এ সিদ্ধান্ত গণবিরোধী এবং অবিবেচনাপ্রসূত। প্রতি মাসে দাম সন্বয়ের নামে প্রকারান্তরে দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে, যা জনগণের জন্য চলা কষ্টের। অবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির সরকারি ‘গণবিরোধী’ সিদ্ধান্ত বাতিল করুন।
সোমবার সভা সমাবেশে নেতারা এসব কথা বলেন।
বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করে সভাপতি মাষ্টার খলিলুর রহমান শেখ বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি, ভ্রান্তনীতির ফলে দেশের অর্থনীতিতে এবং জনজীবনে তীব্র সংকট চলছে। চাল, ডাল, তেল, চিনিসহ সব দ্রব্য মূল্যের চরম ঊর্ধ্বগতিতে জনজীবনে দূর ভোগের শিকার হচ্ছে । জনগণের জীবনযাত্রার ব্যয় লাগামহীনভাবে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। মানুষ কাজ হারিয়ে বেকার হচ্ছে, কর্মসংস্থান নেই বললেই চলে।

তিনি বলেন, দুই মাস আগে পাইকারি পর্যায়ে মূল্যবৃদ্ধির পর এবার খুচরা তথা গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে কৃষি সেচে, কল কারখানায় উৎপাদনে ব্যয় বৃদ্ধিসহ জীবনযাত্রার ব্যয় এবং প্রতিটি জিনিসের মূল্য আরও বৃদ্ধি পাবে।

আরোও বলেন, বিদ্যুৎ সেক্টরে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের মাশুল দিতে হচ্ছে জনগণকে। দুর্নীতি, অপচয়, অব্যবস্থাপনার জন্য বিদ্যুৎতের মূল্য বৃদ্ধি পাওয়ায় এখন জনগণের পকেট কাটা হচ্ছে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -