রাজারহাটে চাকিরপশার বিলে বুড়ি তিস্তার সংযুক্ত নালা খননের শুভ উদ্বোধন।

0
17

মোঃ মিজানুর রহমান
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাটে ৪ মে রোজ মঙ্গলবার বিকেল ৪ টায় বহুল আলোচিত চাকিরপশার বিলের নালা খনন কার্জের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খনন কার্জের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুর রহমান মন্ডল সাবু, বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডাঃ তুহিন ওয়াদুদ, বিএডিসির সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম, প্রেসক্লাব রাজারহাটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুবলীগ নেতা রিপন পারভেজ, মেহেদী হাসান ও ছাত্রলীগের যুগ্ন আহবায়ক সুমন কুমার রায় এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি বলেন, চাকিরপশার বিলে নালার খনন কার্জ এই এলাকার মানুষের বহুদিনের দাবি ও প্রত্যাশা ফল। অবশেষে তাদের মনের আশা পূর্ণ হল। এই বিল খননের মধ্যদিয়ে এ এলাকা সহ আসে পাশের আরো নয় দশটি গ্রামের ব্যাপক উন্নয়ন হবে।

বিএডিসির সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম তার বক্তব্যে বলেন এলাকাবাসী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পির আবেদনের প্রেক্ষিতে ১৬ লক্ষ্য টাকা ব্যায়ে প্রায় ২ কিঃমিঃ নদী খননের কাজ আনছারী কন্সট্রাশন ও রাফি বিল্ডার কে টেন্ডারের মাধ্যমে প্রদান করে কৃষি অধিদপ্তর।

পরবর্তিতে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, বুড়ি তিস্তার সংযোগ স্থল এই নালাটি আজ থেকে প্রায় আনুমানিক ৩০ বছর আগে মরহুম পনির উদ্দিন চেয়ারম্যান ও অছির উদ্দিন মেম্বার খনন করেছিলেন। কিন্তু কালের ক্রমান্বয়ে নালাটি ভূমি দস্যু কতৃক জবরদখল করে পুকুর ও ফসলি জমিতে রুপান্তরিত করা হয়। ২ কিলোমিটারের এ নালাটি খনন হলে এই গ্রাম সহ চান্দামারি, নাফাডাঙ্গা,ছাটমল্লিকবেগ,দিনা, পুটিকাটা,চেতনামহল,পুনকর,দেবীচরন ও আসে পাশের আরো দশটি গ্রাম উপকৃত হবে।