advertisement

রাজারহাট উপজেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২১ইং পালিত।

মোঃ নাজিম উর দৌলা রুবেল
কুড়িগ্রাম প্রতিনিধিঃ

আজ ১৪,ডিসেম্বর, কুড়িগ্রামের রাজারহাটে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন।

১৪ডিসেম্বর ২০২১ইং রোজ মঙ্গলবার রাজারহাট উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে শহীদ বুদ্ধিজীবি শহিদদের স্বরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয় যখন নিশ্চিত, ঠিক তখন পাকিস্তান হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তান বরেণ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের রাতের আঁধারে চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে। পাকিস্তানি বাহিনী ও তাদের এ দেশীয় দোসররা পৈশাচিক হত্যাযজ্ঞের পর ঢাকার মিরপুর, রায়েরবাজারসহ বিভিন্ন স্থানে বুদ্ধিজীবীদের লাশ ফেলে রেখে যায়।

উক্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম। রাজারহাট উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার রজব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আশিকুর রহমান সাবু মন্ডল, অফিসার ইনচার্জ মোঃ রাজু সরকার, সহকারী কমিশনার (ভূমি) আকলিমা বেগম, এলজিআরডি কর্মকর্তা আবু তাহের, রাজারহাট উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যরা, দোয়া পরিচালনা করেন উপজেলা পরিষদের ঈমাম মাওলানা আখলাক হুজুর সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত