রাণীশংকৈলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন। 

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় হাইস্কুল মাঠে বুধবার ১১ জানুয়ারি ২দিনব্যাপি ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু হয়েছে। এদিন সকালে স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউএনও’র প্রতিনিধি সহকারী কমিশনার(ভূমি) ইন্দ্রজিৎ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী, প্রাণিসম্পদ কর্মকর্তা মৌসুমী আকতার ও সহ-প্রোগামার মিজানুর রহমান।
এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- প্রধান শিক্ষক আবু শাহানশাহ ইকবাল ও প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষত স্কুল- কলেজ পর্যায়ে বিজ্ঞান শিক্ষা ও চর্চার প্রতি মনোযোগ দেয়া এবং গুরুত্বের কথা বলেন। সে সাথে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির সফলতা ও বিজ্ঞান শিক্ষা প্রসারের কথাও তুলে ধরেন।
পরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর প্রদর্শিত স্টল পরিদর্শন করেন ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেওয়া স্টলে শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে তাদের প্রদর্শিত কাজ ঘুরে দেখেন।
এবার এ আয়োজনে বিভিন্ন স্কুলের ১৭ টি স্টল স্থান পেয়েছে
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -