লকডাউন শিথিল হলেও বিপনি বিতান ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন

0
12

আব্দুল জব্বার পাবনা
দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে ও দেশের ব্যবসায়ীদের কথা চিন্তা করে করোনার উচ্চ সংক্রমনেও লকডাউন শিথিল করে সরকার। তবে লকডাউন শিথিল করলেও বিপনি বিতান ব্যবসায়ীরা আছেন ক্ষতির সম্মুখীন।
আসছে ২১ জুলাই দেশে ঈদুল আযহা। ঈদের আর মাএ ৩দিন বাকি, তবে পাবনার বিভিন্ন শপিং মলে দেখা মেলে ঈদ পূর্ববর্তী ভিন্ন চিএ। মার্কেট গুলোতে দেখা মেলেনি সেই ঈদের চিরচেনা আমেজ।

পাবনার কাশিনাথপুরে ঈদ বাজারে দেখা যায় ব্যবসায়ীদের উৎকন্ঠার চিএ। কাশিনাথপুরের স্কুলের রোডের মাই চয়েস টেইলাস এন্ড ফেব্রিক্র এর স্বাধিকারি মো. জয়নুল আবেদীন জানান – করোনা লকডাউনে এমনিতে অনেক দিন দোকান বন্ধ ছিলো, তারপরে দোকান খুললেও তমন ক্রেতার দেখা মিলছে না, এতে করে আরো ক্ষতির সম্মুখীন হচ্ছি। তিনি আরো জানান বর্তমানে যে কেনা – বেচা এতে কর্মচারী ও দোকান খরচ উঠা অনেক কষ্ট সাধ্য।
একই অবস্হা বিপনী বিতানের মালিক নয়নের। নয়ন জানান, কিস্তিতে টাকা উঠিয়ে দোকানে মাল উঠেয়েছি তবে ক্রেতা না থাকায় দুশ্চিন্তায় আছি । বেচা -কেনা না হলে চরম সমস্যা পড়তে হবে। এতে করে লকডাউন শিথিল হলেও খুব একটা লাভ হবে না আমাদের।

তবে ব্যপারে কথা হয় কিয়াম উদ্দিন শপিং কমপ্লেক্স এর স্বাধিকার বিশিষ্ট ব্যবসায়ী জনাব মিজানুর রহমানের সাথে, তিনি বলেন অন্য ঈদ গুলোতে যেমন ভিড় হয় তবে, এ বছরে করোনা কালে তমন ভিড় দেখছিনা। তবে তিনি আশা প্রকাশ করেন আগামী তিন দিন বেচা – বিক্রি বাড়বে।