লাখাইয়ে ৫০ শয্যা হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন।

0
24

মোহাম্মদ শাহজাহান মিয়া, জেলা প্রতিনিধি :

হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যা হাসপাতাল এবং বামৈ রুরাল ডিসপেন্সারিকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসাবে উন্নীত করার লক্ষ্যে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ (৮ জুন) মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব অ্যাডভোকেট মো. আবু জাহির আনুষ্ঠানিকভাবে দুইটি প্রকল্পের উদ্বোধন করেন।

প্রকল্প দুইটি বাস্তবায়নে সরকারের ব্যয় হয়েছে ১৬ কোটি ২৩ লাখ টাকা। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ প্রকল্প দু’টি বাস্তবায়ন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ স্হানীয় নেতৃত্ববৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে ফলক উন্মোচন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে সংসদ সদস্য আবু জাহির বলেন, শুধু লাখাই নয়, বর্তমান সরকারের আমলে প্রায় এক যুগে হবিগঞ্জ জেলায় মেডিকেল কলেজসহ স্বাস্থ্যক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে।

উন্নতির ধারা অব্যাহত রাখতে তিনি হাওরাঞ্চলবাসীকে সবসময় নৌকার পক্ষে থাকার অনুরোধ জানান।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. মনিরুল হক জানান, ১৪ কোটি ৭০ লাখ টাকায় ৩১ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় ও ১ কোটি ৫৩ লাখ টাকায় একই উপজেলার বামৈ রুরাল ডিসপেন্সারিকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে।