লামায় প্রধানমন্ত্রী প্রণোদনার আর্থিক বিতরণ।

0
10

উচহ্লা মারমা-বান্দরবান প্রতিনিধি।

করোনাভাইরাস সংক্রমণের কারণে চলমান আরোপিত বিধিনিষেধের ফলে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষের সহায়তায় ৩ হাজার ২০০ কোটি টাকার ৫টি নতুন প্রণোদনা প্যাকেজের ঘোষণা দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কোভিড-১৯ এর মহামারি পরিস্থিতি মধ‍্যের দিয়ে বান্দরবান জেলা লামা উপজেলা ৭নং ফাইতং ইউনিয়নের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শেখ হাসিনার ৫টি নতুন প্রনোদনা প‍্যাকেজ এর বিশেষ উপহার হিসেবে আজ ১৭ জুলাই ২০২১খ্রী: রোজ শনিবার সকল ৮টা থেকে বিকাল ২:৩০ টা পর্যন্ত করোনা বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে ইউনিয়নের ২৫০ পরিবারের লোকের মাঝে নগদ ৫০০(পাঁচশত) টাকা করে আর্থিক বিতরণ করা হয়। মোট
বিতরণটি সার্বিক ব‍্যবস্থাপনার ও সহযোগিতায় ত্রাণ ও দূর্যোগ ব‍্যবস্থাপনার শাখা লামা উপজেলা প্রশাসন।

এতে প্রধান অতিথি হিসেবে ৭নং ফাইতং ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান জালাল উদ্দিন কোম্পানি ৫নং ওয়ার্ডের ইউপি সদস‍‍্য মো: জুবাইরুল ইসলাম, ৬নং ওয়ার্ডের ইউপি সদস‍্য মো: শহিদুল্লাহ মিন্টু সহ সকল ইউপি সদস‍্য সহ উক্ত ইউনিয়ন পরিষদে সকল ইউপি সদস‍্যগণ উপস্থিত ছিলেন।

করোনা মহামারি পরিস্থিতি এর নিম্ন আয়ের লোকের মাঝে আর্থিক প্রণোদনা প্যাকেজ হলো:
১. দিনমজুর, পরিবহন শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী এবং নৌপরিবহন শ্রমিকদের জন্য জনপ্রতি নগদ আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তার জন্য ৪৫০ কোটি টাকা বরাদ্দ।
২. শহর এলাকার নিম্ন আয়ের জনসাধারণের সহায়তার লক্ষ্যে ২৫ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১৪ দিন ৮১৩টি কেন্দ্রে বিশেষ ওএমএস কার্যক্রম পরিচালনার জন্য বরাদ্দ ১৫০ কোটি টাকা।
৩. ৩৩৩-নম্বরে জনসাধারণের অনুরোধের পরিপ্রেক্ষিতে খাদ্য সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসকদের অনুকূলে বিশেষ বরাদ্দ ১০০ কোটি টাকা।
৪. গ্রামীণ এলাকার কর্মসৃজনমূলক কার্যক্রমে অর্থায়নে জন্য পূর্বের বরাদ্দ ৩ হাজার ২০০ কোটি টাকার অতিরিক্ত বরাদ্দ এক হাজার ৫০০ কোটি টাকা।
৫. পর্যটন খাতের হোটেল মোটেল, থিম পার্কের জন্য কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের লক্ষ্যে ব্যাংকের মাধ্যমে ৪ শতাংশ সুদে ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ সহায়তা দিতে ১ হাজার কোটি টাকা বরাদ্দ।