লালপুরে আগাম আখ রোপন মৌসুমের উদ্বোধন ও মতবিনিময় সভা

0
33

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

নাটোরের লালপুরে ২০২১-২০২২ আখ রোপন মৌসুমের উদ্বোধন করা হয়েছে। এছাড়া আখ চাষ বিষয়ে এবং আখ মাড়াই মৌসুমে মিলে পরিস্কার আখ সরবরাহ করার বিষয়ে আখ চাষীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের কৃষি বিভাগের আয়োজনে উপজেলার ওয়ালিয়ায় অনুষ্ঠিত উদ্বোধনি ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন এর পরিচালক ( সিডিআর) কৃষিবিদ আশরাফ আলী।

নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে ও ওয়ালিয়া সাবজোন প্রধান কুতুব উজ জামান এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপক ( সিএআইএস) শহিদুল্লাহ, নর্থ বেঙ্গল সুগার মিলের মহা ব্যবস্থাপক ( কৃষি) মুন্জুরুল হক, মিলের সিবিএ সভাপতি গোলাম কাওসার, ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট আখ চাষী সাইফুল ইসলাম, আকরাম হোসেন প্রমূখ।

এর আগে অতিথি বৃন্দ ওয়ালিয়া গ্রামের আলাল উদ্দিন এর জমিতে গিয়ে আখ রোপন করে আখ রোপন মৌসুমের উদ্বোধন করেন। এর আগে অতিথিরা মিলের বীজ বর্ধন কেন্দ্র ও নরেন্দ্রপুর খামার পরিদর্শন করেন। এছাড়া একই সময়ে মিলের মোট ৯০ টি পয়েন্টে আখ রোপন করা হয়।