শতবর্ষী বৃক্ষ নিধন করে হাসপাতাল চায়না চট্টলাবাসী

0
23

ইসমাইল ইমন,চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ
চট্টগ্রামের সিআরবি শিরিষ তলা শতবর্ষী বৃক্ষ নিধন করে হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ মুখর হয়ে উঠেছে চট্টলার সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন।
এরই ধারাবাহিকতায় শনিবার ১৭ জুলাই চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চল সিআরবি শিরিষ তলা দুর্নীতিবিরোধী সচেতন পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয় সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব সাংবাদিক মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এমডি মাসুদ এর সঞ্চালনায়, বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি লায়ন আনোয়ারুল আজিম, সহ সভাপতি সাংবাদিক শিব্বীর আহমেদ, যুগ্ন মহাসচিব ইসমাইল ইমন, সাংস্কৃতিক সম্পাদক আহমদ উল্লাহ মাহমুদ,সহ সাংস্কৃতিক সম্পাদিকা মানবাধিকার নেত্রী কাজল আক্তার, ফারজানা সহ আরো অনেকে।
এই সময় বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠন একাত্মতা ঘোষণা করেউক্ত মানববন্ধনে যোগ দেন।
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, জননেত্রী শেখ হাসিনার পরিষদ, জুঁই ফুল, ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন, প্রিয় বাংলাদেশ ও চাটগাঁইয়্যা নওজোয়ান।
দুর্নীতিবিরোধী সচেতন পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ও মানববন্ধনে সমর্থনকারী সকল সংগঠনের প্রতিনিধিদের একটাই দাবি শতবর্ষী নিধন করে কোনক্রমেই হাসপাতাল নির্মাণ করতে দেওয়া হবে না। নেতৃবৃন্দ সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান পূর্বাঞ্চল রেলের অকেজো পড়ে থাকা হাসপাতালের সাথে সমন্বয় করে নতুন হাসপাতাল নির্মাণ করা হোক অথবা চট্টগ্রামের বিভিন্ন এলাকায় সংস্কারহীন অবস্থায় পড়ে থাকা জায়গাতে হাসপাতাল নির্মাণের ব্যাপারে বিবেচনা করা হোক।