1. mdsujan458@gmail.com : Habibur Rahman : Habibur Rahman
  2. hridoy@pipilikabd.com : হৃদয় কৃষ্ণ দাস : Hridoy Krisna Das
  3. taspiya12minhaz@gmail.com : Abu Ahmed : Abu Ahmed
  4. md.khairuzzamantaifur@gmail.com : তাইফুর রহমান : Taifur Bhuiyan
  5. admin@swadhinnews.com : নিউজ রুম :
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:১৯ অপরাহ্ন

শহীদ মিনারে মাছের বাজার!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০১ বার পঠিত
শহীদ মিনারে মাছের বাজার!

আজকের দিনটি শেষ হলেই মহান শহীদ দিবস। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দেশের সব স্থানে শহীদ মিনারকে ধুঁয়ে মুছে সাজানো-গোছানো হচ্ছে। কিন্তু টাঙ্গাইলের মধুপুর উপজেলার মির্জাবাড়ী ইউনিয়নের মির্জাবাড়ীর বাজারের শহীদ মিনারটিতে বসছে মাছের পাইকারি বাজার। বাঙালি জাতির আবেগ ও শ্রদ্ধার এ স্মৃতি স্তম্ভটি এখন নোংরা আবর্জনায় ভরপুর।

বুধবার বিকালেও এখানে মাছের বাজার বসেছিল। মির্জাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং শোলাকুড়ি কলেজের প্রভাষক এমদাদুল হক মজনু জানান, ১৯৯৭ খ্রিষ্টাব্দে বাজারের খাস জমিতে শহিদ মিনারটি নির্মিত হয়। এটি এ ইউনিয়নের একমাত্র শহীদ মিনার। মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদ, বাজার কমিটি, ইউনিয়নের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এখানেই প্রতিবছর শ্রদ্ধা নিবেদন করে থাকেন।

এছাড়াও বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ সব ধরনের জাতীয় দিবসে সাংস্কৃতিক কর্মকাণ্ড শহীদ মিনার চত্বরকে ঘিরে সম্পন্ন হয়। বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করেন, একটি স্বার্থান্বেষী মহল শহীদ মিনার চত্বরকে ঘিরে প্রত্যেক দিন বিকালে মাছের পাইকারি বাজার বসান। এতে শহীদ মিনারের পবিত্রতা বিনষ্ট হয়।

মির্জাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক আজাহার আলী মাস্টার জানান, বাজারের খাস জায়গা দখল করে নিয়েছিল স্থানীয় প্রভাবশালীরা। এমতাবস্থায় তাদেরকে উচ্ছেদ করে বাবুল শিং নামক এক ঠিকাদারের বদান্যতায় বাজারের এক প্রান্তে শহীদ মিনারটি করা হয়। বাজারে জায়গা কম। এজন্য হয়তো বাজার কমিটি শহীদ মিনার চত্বরে মাছের বাজার বসিয়ে থাকেন। তবে এটি দেখতে খুব খারাপ দেখায়। শহীদ মিনারটি বাজার থেকে অন্যত্র সরিয়ে নেয়ার জন্য উপজেলা প্রশাসনের নিকট আবেদন করা হয়েছে বলে জানান তিনি। মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ থেকে এখানে আর মাছের বাজার বসতে দেয়া হবে না। শহীদ মিনারটি ইউনিয়ন পরিষদ মাঠে সরিয়ে নেয়ার পরিকল্পনা রয়েছে।

মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা বলেন, শহীদ মিনার চত্বরে মাছের বাজার বসানোর খবরটি খুবই দুঃখজনক। বিষয়টি কঠিনভাবে দেখা হচ্ছে এবং এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। দৈনিক শিক্ষা 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SwadhinNews.com
Design & Developed By : PIPILIKA BD