শান্তি চুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে পলাশপুর জোনের উদ্যােগে ফ্রি চিকিৎসা ও ঔষুধ বিতরন

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে পলাশপুর জোনের আওতায় সীমান্তর্বতী অসহায় হতদরিদ্র মানুষের জন্য ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধ বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন পলাশপুর জোন খেদাছড়া ব্যাটালিয়ন ৪০বিজিবি,র জোন অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ সালাহউদ্দিন নয়ন, পিএসসি,।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর ২০২১) সকালের দিকে পলাশপুর জোন, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি,র জোন অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ সালাহউদ্দিন নয়ন, পিএসসি,এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৪তম বর্ষপূতি উপলক্ষ্যে একটি শান্তি র্যালি ৩০ জন বিজিবি সদস্য এবং ৩০ জন বেসামরিক পাহাড়ী ও বাঙ্গালী পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে গুইমারা রিজিয়ন কর্তৃক তৈরীকৃত সাদা টি-শার্ট পরিহিত অবস্থায় জোন সদর হতে খেদাছড়া বাজার পর্যন্ত র্যাটি প্রদক্ষিন শেষে গুইমারা রিজিয়নে গমন করেন।

শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে জোন সদর এর ব্যবস্থাপনায় ব্যাটালিয়ন এমআইরুম কর্তৃক পলাশপুর জোন সদরের সুবেদার সামছুল হক গ্রাউন্ড (বাস্কেট গ্রাউন্ড) এ স্থানীয় পাহাড়ী এবং বাঙ্গালী জনসাধারণের মাঝে ফ্রি চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

এ সময় পলাশপুর জোন এর সহকারী পরিচালক মোহাঃ দেলোয়ার হোসাইন, সুবেদার মেজর মোঃ গোলাম মোহাম্মদ, প্রধান সহকারী মোঃ জাহিদুল ইসলাম, নায়েব সুবেদার এ্যাডজুটেন্ট মোঃ ওয়াহেদুজ্জামান, জোনের অন্যান্য পদবীর সদস্য, বিএসবি, আরআইবি, আরআইসি, বিআইপি সদস্য, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। উক্ত ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনার সময় স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী জনসাধারণ স্বতস্ফুর্তভাবে চিকিৎসা সেবা গ্রহণ করেন। বিজিবি সদস্যগণ যাতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয় সেজন্য পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৪তম বার্ষিকী উপলক্ষ্যে জোন সদরের ব্যবস্থাপনায় চিত্তবিনোদন কক্ষে বড় পর্দার মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শন করা হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -