শিক্ষার্থীদের ৮ মাসের বেতন মওকুফ করলো শিবরাম স্কুল এন্ড কলেজ 

0
56
মোঃ আলম, লালমনিরহাট জেলা প্রতিনিধি 
 চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত প্রায় ৬ শত শিক্ষার্থীর ৮ মাসের মাসিক বেতন মওকুফ করলো লালমনিরহাটের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ।
বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রাশেদুল ইসলাম রাশেদ। তিনি জানান, চলতি বছরের জানুয়ারি থেকে  আগস্ট পর্যন্ত শিক্ষার্থীদের বেতন মওকুফ করা হয়েছে।
জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার মিশনমোড় (সার্কিট হাউস) সংলগ্নে শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ অবস্থিত। প্রতিষ্ঠানটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৬০০ জন। যাদের প্রত্যেকের মাসিক বেতন সর্বনিম্ন ৯০০ টাকা থেকে শ্রেণিভেদে ২৫০০ টাকা করে নেওয়া হয়।
এদিকে ছেলেমেয়েদের ৮ মাসের বেতন মওকুফ করা হয়েছে শুনে আবেগে আপ্লুত হয়ে অভিভাবকরা জানান, অত্যন্ত সময়োপযোগী, যুক্তিসঙ্গত এবং মানবিক উদ্যোগ নেয়ায় বিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তারা। অভিভাবকরা আরো জানান, দেশের এমন করোনা দুর্যোগে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে। সেখানে সন্তানদের ৮ মাসের বেতন মওকুফে আমরা অনেক স্বস্তি পেয়েছি।
প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা মোড়ল হুমায়ুন কবির জানান,এমন সংকটকালীন সময়ে বিদ্যালয় আর্থিকভাবে যেমন ক্ষতিগ্রস্থ,অভিভাবকরাও তেমনি বহুমুখী দিক থেকে ক্ষতিগ্রস্ত। সকল দিক বিবেচনা করে এমন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।
লালমনিরহাট সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম এ বিষয়টিকে সাদুবাদ জানান এবং শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজের এমন উদ্যোগকে জেলার অন্য প্রতিষ্ঠানের জন্য উদাহরণ হতে পারে বলে মনে করেন। অন্য বিদ্যালয়গুলোকে এমন মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য  তিনি অনুরোধ জানান।
মোঃ আলম , লালমনিরহাট।
০১৮৮২১২৭৭৩০,   ১৫/০৯/২০২১