advertisement

শিগগিরই জেঁকে বসছে না শীত

স্বাধীন নিউজ ডেস্ক

শিগগিরই জেঁকে বসছে না শীত। বরং আগামী দুই থেকে তিন দিন পর তাপমাত্রা বাড়তে থাকবে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

রোববার রাতে এমনটি জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা ওমর ফারুক। তিনি বলেন, আগামী দুই থেকে তিন দিন পর তাপমাত্রা বাড়বে। ফলে শিগগিরই তীব্র শীত জেঁকে বসছে না। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে। এই তাপমাত্রা শৈত্যপ্রবাহের কাছাকাছি। তবে আপাতত শৈত্যপ্রবাহের আভাস নেই। সেখানে তাপমাত্রা বাড়বে।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

রাতের তাপমাত্রা দেশের পূর্বাঞ্চলে সামান্য বাড়তে পারলেও দেশের অন্যত্র তা তা অপরিবর্তিত থাকতে পারে । সারাদেশে দিনের তাপমাত্রা পরিবর্তনের তেমন আভাস নেই।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৪৮ ঘণ্টায় দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২৩ মিনিটে। সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১০ মিনিটে।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত