শীতে জেল্লাদার ত্বক চাই? এভাবে মুখে লাগাবেন ঘি!

স্বাধীন নিউজ ডেস্ক!

রুটিতে এক চামচ ঘি লাগালে স্বাদ বহুগুণ বেড়ে যায়। এটি সবজি তৈরিতে এবং ডালের জন্যও ব্যবহৃত হয়।

অনেকেই চুলে ঘি লাগান যাতে চুল ঘন ও নরম হয়। কিন্তু, আপনি কি জানেন মুখেও ঘি লাগানো হয়? আসলে, ঘি এর পুষ্টিগুণ ত্বককে কোমল করার পাশাপাশি দাগ, পিম্পল এবং ডার্ক সার্কেল ইত্যাদি দূর করে।

ঘি ভিটামিন এ, ডি, ই এবং কে সমৃদ্ধ। এতে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডও পাওয়া যায়। জেনে নিন কীভাবে মুখে ঘি লাগানো যায়।

মুখে ঘি লাগানোর উপকার

কীভাবে মুখে ঘি লাগাবেন?

ঘি এবং বেসন
পিগমেন্টেশন বা ফ্রেকলসের সমস্যা থাকলে ২ চামচ ঘি নিন। এতে এক চামচ বেসন, এক চিমটি হলুদ এবং কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। এই ফেসপ্যাকটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

ঘি এবং জাফরান
বলিরেখা কমাতে এবং ঘি-এর অ্যান্টি এজিং বৈশিষ্ট্য পেতে ঘি এর সাথে জাফরান মিশিয়ে মুখে লাগান। এক থেকে দেড় চা চামচ ঘি নিন এবং এতে সামান্য জাফরান মিশিয়ে নিন। এটি কিছু সময়ের জন্য রেখে তারপর ২০ মিনিটের জন্য মুখে লাগান।

ঘি এবং হলুদ
ট্যানিং এবং দাগ দূর করতে এই ফেসপ্যাকটি লাগাতে পারেন। একটি পাত্রে প্রয়োজন অনুযায়ী ঘি ও আধা চা চামচ হলুদ নিন। এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে মুখে ১০ থেকে ১৫ মিনিট রাখুন এবং তারপর ধুয়ে ফেলুন। মুখ উজ্জ্বল হবে।

সাধারণ ঘি-এর ব্যবহার
কিছু না মিশিয়েও ঘিও ব্যবহার করা যায়। তালুতে ঘি নিয়ে মুখে ভালো করে ঘষে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। রাতে ঘুমনোর আগে চোখের নিচে ঘি লাগালে ডার্ক সার্কেলের সমস্যা দূর হয়। ঘি আঙ্গুলে নিয়ে ব্রণের উপরও লাগাতে পারেন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -