শুধু মেসি কিংবা এমবাপ্পেই নয়, নজিরবিহীন রেকর্ড গড়েছে গুগলও

আন্তর্জাতিক ডেস্ক

ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা এবং ফ্রান্সের ফাইনাল ম্যাচের সময় গত ২৫ বছরের রেকর্ড ভেঙে সর্বোচ্চ সার্চের রেকর্ড গড়েছে অনলােইন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। রোববার রাতে কাতারে এই দুই দেশের ফাইনাল ম্যাচের সময় এযাবৎকালের সর্বোচ্চ ট্রাফিক ছিল গুগলের।

সোমবার সকালের দিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় গুগল সার্চের নজিরবিহীন এই রেকর্ডের তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই। টুইটে পিচাই বলেছেন, এটা এমন যেন পুরো পৃথিবী একটি বিষয় সম্পর্কে খোঁজ করছে!

গতকাল রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে ব্যাপক উত্তেজনাপূর্ণ এক ম্যাচে ফ্রান্সকে হারিয়েছে লিওনেল মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনা। প্রথম দিকে আর্জেন্টিনা এগিয়ে থাকলেও পরে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের কয়েক মিনিটের ব্যবধানে পরপর দুটি গোলে আশ্চর্যজনকভাবে ম্যাচে সমতায় ফেরে ফ্রান্স।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে, শেষ পর্যন্ত উভয় দলই ৩-৩ গোলে সমতায় থাকে। ম্যাচের চূড়ান্ত ফল আসে পেনাল্টি শুটআউটে; যেখানে ফ্রান্সকে হতাশায় ডুবিয়ে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

গতকাল সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ডে পরিণত হয় মেসি, এমবাপ্পে এবং ফিফা বিশ্বকাপ ফাইনাল। বিশ্বের কোটি কোটি মানুষ এই ম্যাচের দিকে নজর রাখছিলেন। যে কারণে দুই দল ও তাদের খেলোয়াড়দের সম্পর্কে তথ্য জানতে গুগলের দ্বারস্থ হন কোটি কোটি মানুষ।

তবে আসলে কতসংখ্যক মানুষ বিশ্বকাপ নিয়ে গতকাল গুগলে সার্চ করেছিলেন তার সঠিক কোনও পরিসংখ্যান প্রকাশ করেননি সুন্দর পিচাই।

সূত্র: এনডিটিভি।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -