শেখ হাসিনার উপহারে হাসি  ফুটেছে গৃহহীন পরিবারে

0
25

মো. সুজন মোল্লা,বানারীপাড়া

মুজিব শতবর্ষে দেশরত বিশ্ব মানবতার মূকুট প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারে হাসি ফুটেছে বরিশোলের বানারীপাড়া উপজেলার গৃহহীন ও ভূমিহীন পরিবারে। উপজেলার প্রায় ৩ শত পরিবার নয়নাবিরাম স্থানে টেকসই টিনসেট পাকা বাড়ি পেয়ে বেজায় খুশি। ভূমিহীন পরিবার গুলো ভূমিসহ পাকা বাড়ি পাওয়ায় তাদের মধ্যে বিরাজ করছে এক প্রকার আনন্দের জোয়ার। আর যারা নিজ ভূমিতে সেমিপাকা ভবন পেয়েছেন তাদের কাছে এটা যেন, আকাশ কুসুম কল্পনা।

কেননা এই উভয় পরিবার গুলোই ইট-বালুর ঘরে থাকার কেবল স্বপ্নই দেখতেন। তাদের কাছে যার বাস্তব রূপ দেওয়া ছিলো একেবারেই অসম্ভব। তাদের সেই কল্পনা ও স্বপ্ন গুলো বাস্তবে রূপদান করেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলার দুখি মানুষের শেষ আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বানারীপাড়ায় প্রকৃত সুবিধা ভোগিদের মাঝে মুজিবশতবর্ষের এই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে মাঠে ঘুরে কাজ করেছেন,বরিশাল-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম। আর ঘর নির্মাণে সরাসরি তদারকি করেছেন, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মহসিন-উল-হাসান।

মো. সুজন মোল্লা
বানারীপাড়া প্রতিনিধি
তারিখ. ১৩-০৯-২০২১খ্রি.