শেরপুরে অগ্নিকান্ডে গবাদি পশুসহ বসতবাড়ি ভস্মীভূত

0
5

আবু নাঈম,
জেলা প্রতিনিধি (শেরপুর) ঃ

শেরপুর জেলার সদর উপজেলার বলাইয়েচর ইউনিয়নের দোছরা ছনকান্দা গ্রামের বাসিন্দা স্পাইডারম্যান খ্যাত জসিম উদ্দিনের বসতবাড়িতে ১৪ জুলাই বুধবার ভোর রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে প্রায় ৩ লক্ষ টাকার মত ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। জসিম উদ্দিন শেরপুর সদর উপজেলার বলাইরচর ইউনিয়নের দোছরা ছনকান্দা গ্রামের বাসিন্দা মোঃ কুমর আলীর ছেলে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার ভোর রাতে হঠাৎ জসিম উদ্দিনের বসতঘরে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এসময় জরুরি সেবা নম্বর ৯৯৯ ফোন দিলে শেরপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশনকে বিষয়টি অবগত করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও এবং পূর্বেই বসতঘরের আসবাবপত্রসহ বেশকিছু মালামাল আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়।
এদিকে ক্ষতিগ্রস্থ জসিম উদ্দিন বলেন, আসন্ন ঈদুল আযহায় কোরবানির হাঁটে বিক্রির জন্য তার ৭ টি ছাগল পুড়ে মারা যায়। এছাড়াও ঘরে থাকা সকল আসবাবপত্র ও ব্যবহৃত জিনিসপত্রসহ একটি খরের গাদা পুড়ে ভস্মীভূত হয়।
এঘটনায় শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সুবল চন্দ্র দেবনাথ জানান, স্থানীয়রা ৯৯৯ এ কল করলে সেখান থেকে আমাদের ঠিকানা দেওয়া হয়। আমরা ১৩ সদস্যের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে আমাদের কাছে ক্ষয়ক্ষতির পরিমান ৩ লক্ষ টাকার মত মনে হয়েছে।
এব্যাপারে শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ ফিরোজ আল-মামুন বলেন, খবর পেয়ে সকালে আমি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছি।