শ্রমিক দিবসে কৃষকের হতাশা দূর করলেন নকলা উপজেলা ছাত্রলীগ

0
83

আবু নাঈম,
জেলা প্রতিনিধি (শেরপুর)।

পহেলা মে, আন্তর্জাতিক শ্রমিক দিবস। দেশ-বিদেশের প্রায় সকল শ্রমজীবী মানুষ বিশ্রামে থাকলেও, এদিনটিতেও বসে ছিলোনা শেরপুর জেলার নকলা উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

দরিদ্র ও অসহায় বর্গাচাষীর মুখে হাসি ফুটানোর লক্ষ্যে আন্তর্জাতিক শ্রমিক দিবসে কোমরে-মাথায় গামছা বেধে কাস্তে হাতে বোরো ধানের মাঠে ধান কাটায় নকলা ছাত্রলীগের কর্মীরা উপজেলার ২ নং নকলা ইউনিয়নের সিংগুয়া গ্রামের রব্বানী মিয়ার ৩৫ শতক জমির ধান কেটে তার বাড়িতে পৌঁছে দেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের পরামর্শ মোতাবেক উপজেলা ছাত্রলীগ কর্মী আবু হামযা কনকের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে ও বিনা পারিশ্রমিকের ভিত্তিতে ২৭ এপ্রিল মঙ্গলবার থেকে তারা প্রতিদিন কোন না কোন এলাকার একজন করে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন।

উক্ত কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিন ২৭ এপ্রিল মঙ্গলবার তারা উপজেলার ২নং নকলা ইউনিয়নের ছতরকোনা এলাকার বিধবা দরিদ্র বর্গাচাষী হালিমার ৪০ শতক জমির ধান, ২৮ এপ্রিল বুধবার চরঅষ্টধর ইউনিয়নের ভোটকান্দি এলাকার দরিদ্র বর্গাচাষী জসিম উদ্দিনের ৬৬ শতক জমির ভূট্টা,
২৯ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার মমিনাকান্দা এলাকার অসহায় বর্গাচাষী মরজিনার ৩৫ শতক জমির ধান, ৩০ এপ্রিল শুক্রবার পৌরসভার দড়িপাড়া এলাকার দরিদ্র কৃষক হীরা মিয়ার ২৫ শতক জমির ধান এবং কর্মসূচির পঞ্চম দিনে আন্তর্জাতিক শ্রমিক দিবসে ২ নং নকলা ইউনিয়নের সিংগুয়া গ্রামের অসহায় কৃষক রব্বানী মিয়ার ৩৫ শতক জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন।

স্বেচ্ছাশ্রমের এ মহতী কর্মসূচিতে অংশ গ্রহনকারীদের মধ্যে- নাজমুল হাসান নাঈম, শাওন হাসান, মজিদ, সৌরভ, রাজু, রকি, রাকিব, তরিকুল, আল আমিন, মেহেররাজ ইমতিয়াজ জিসান, মোশাররফ হোসেন, অভ্র বণিক ও সোহাগের নাম উল্লেখযোগ্য।তারা জানান, দেশ ও জাতির উন্নয়নে আমরা এরকম অসহায় দরিদ্র কৃষকদের পাশে আছি এবং ভবিষ্যতেও সাধ্যমত থাকবো ইনশাআল্লাহ।