সরিষাবাড়িতে আর্জেন্টিনার জয়ে ২৪ ফেব্রুয়ারী মিল্লি -ভাত ভোজ ও কনসার্ট

ফারিয়াজ ফাহিম 
স্বাধীন নিউজ, জামালপুর প্রতিনিধি।
ইতিমধ্যে শেষ হয়েছে বিশ্বকাপের উম্মাদনা। তবে এখনও রয়ে গেছে তার রেশ।সারাবিশ্ব যেমন এবারের কাতার বিশ্বকাপের চমক দেখেছে তেমনি বাংলাদেশ ও। বাংলাদেশের বৃহৎ সাপোর্টার এর কথাও শুনেছে ও দেখেছে আর্জেন্টিনাবাসী।
 তারই ধারাবাহিকতায় কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার জয়ে আগামী ২৪ ফেব্রুয়ারী শুক্রবার জামালপুরের সরিষাবাড়ীর ধানাটা প্রয়াত মমতাজ সরকারের বয়লারে ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে জামালপুরের ঐতিহ্যবাহী  মিল্লি-ভাত ভোজ ও কনসার্ট এর আয়োজন করেছেন ঢাকা তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও সাংবাদিক,  মাসুদুর রহমান (২৬)।  কনসার্টে চলচ্চিত্র শিল্পী এবং বর্তমান সময়ের আলোচিত কয়েকজন কন্ঠশিল্পী থাকবেন।
 তিনি সরিষাবাড়ী পৌরসভার চর ধানাটা গ্রামের মোজাম্মেল হকের ছেলে। পাশাপাশি তিনি দৈনিক জনবাণী ও দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক। ইতিপূর্বে তিনি বাংলা টিভি ও মুভি বাংলা টিভি এবং একাধিক জাতীয় পত্রিকায় কর্মরত ছিলেন৷
স্থানীয়রা জানান, মাসুদুর রহমান আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। মেসি তার পছন্দের খেলোয়াড়। তাই ১৮ নভেম্বর  ১০৬০ ফুট লম্বা পতাকা বানিয়ে র‍্যালি করেন তিনি। র‍্যালি থেকে ঘোষণা করেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে মেন্দাভাত খাওয়াবেন।
বিশ্বকাপ শুরুর আগে প্রায় অর্ধলাখ টাকা খরচ করে আরামনগর বাজার থেকে পৌরসভা, শিল্পকলা, ডাক বাংলোর শেষ পর্যন্ত ১ হাজার ৬০ ফুট লম্বা আর্জেন্টিনার পতাকা টানান মাসুদ।উদ্বোধনী ম্যাচসহ আর্জেন্টিনার প্রতিটি খেলা উপভোগের জন্য ধানাটা ব্রিজপাড় সংলগ্ন মরহুম মমতাজ সরকারের বয়লারের বড়পর্দার ব্যবস্থাসহ মাসুদুর রহমান আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি, বিরিয়ানি ও মেন্দাভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন। এতে তার খরচ হয় সাড়ে ৩ লক্ষ টাকা। রোববার (১৮ ডিসেম্বর) রাতে আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনালে দেড় হাজার আর্জেন্টিনা সমর্থকদের খিচুড়ি ভোজনের পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করেন। এতে ১৫০ কেজি চাল, ৫০ কেজি গরুর মাংস, ৪০ কেজি ডালসহ নানা সামগ্রী বাবদ খরচ করেন এক লাখ ৫ হাজার টাকা।।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -