সাংবাদিক ইকবাল মনসুরের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

0
25

সিলেট : ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেটের সাবেক সভাপতি, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য সাংবাদিক ইকবাল মনসুরের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ রবিবার (২ মে)। ২০১৭ সালের নভেম্বর মাসে জটিল রোগে অসুস্থ হয়ে পড়েন তিনি। বেশকিছুদিন লিভার ক্যান্সারে অসুস্থ থাকার পর বাংলাদেশ ও ভারতে উন্নত চিকিৎসা শেষে চিকিৎসাধীন অবস্থায় ২০১৮ সালের ২ মে ভোরে তিনি নগরীর শেখঘাট মজুমদারপাড়াস্থ নিজ বাসায় বাসায় ইন্তেকাল করেন। ইকবাল মনসুর ১৯৭১ সালের ৫ এপ্রিল সিলেট নগরীর মনিপুরী রাজবাড়িতে জন্মগ্রহণ করেন তার বাবা মরহুম নওশের আলী, মাতা জাহানারা বেগম। মৃত্যুকালে তিনি তার একমাত্র মেয়ে জেমিমা ইকবাল পৌষি, মা, বোনসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

মরহুমের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে গত শুক্রবার কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির পক্ষ থেকে আজ রোববার দুপুর ২ টায় নগরীর জিন্দাবাজার সিতারা ম্যানশনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইকবাল মনসুর সাংবাদিকতা জীবনে তদন্ত রিপোর্টসহ বিভিন্ন সাপ্তাহিকে কাজ করলেও ১৯৯৯ সালের ডিসেম্বর মাসে দৈনিক যুগভেরীতে যোগদানের মাধ্যমে দৈনিক পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত দৈনিক শ্যামল সিলেট পত্রিকা ফটোসাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন।