সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে সিরাজগঞ্জে মানববন্ধন।

0
25

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন করেছেন সাংবাদিকরা,
একই সঙ্গে সাংবাদিক রোজিনার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম এবং তার সহযোগী কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানান সাংবাদিকরা।
বুধবার (১৯ মে) সকাল ১১টায় সিরাজগঞ্জ শহরের শহীদ নাজমুল চত্বরে প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সরকার, সাবেক সভাপতি হারুন অর রশিদ খান হাসান, সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, দৈনিক সংবাদের আব্দুল কুদ্দুস, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, একাত্তর টেলিভিশনের মাসুদ পারভেজ, যমুনা টেলিভিশনের গোলাম মোস্তফা রুবেল, জিটিভির আমিনুল ইসলাম, আইয়ুব আলী, ইসমাইল হোসেন, প্রথম আলোর প্রতিনিধি আরিফুর গণী লিমন, দিলীপ গৌড় প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, অত্যন্ত বিনয়ের সঙ্গে সরকারকে জানাতে চাই, আমরা যদি জাতির দর্পন হয়ে থাকি, আমরা যদি করোনাকালে তথ্য দিয়ে সরকারকে সহায়তা করতে পারি, তাহলে রোজিনা আপাও সেই সারির একজন সম্মুখ যোদ্ধা। আমি মনে করি, স্বাস্থ্য মন্ত্রণালয়ে যে ধরনের কর্মকান্ড হচ্ছে, তা সরকার প্রধানকে জানাতে রোজিনা আপা সেখানে গিয়েছিলেন। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের দাবি, তিনি যেন রোজিনা আপাকে মুক্তি দিয়ে দোষীদের শাস্তির আওতায় আনার ব্যবস্থা করেন,
মানববন্ধনে সিরাজগঞ্জের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত গত সোমবার (১৭ মে) দুপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে প্রায় ছয়ঘণ্টা আটকে রাখা হয় অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে। এ সময় তাকে হেনস্তাসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। কেড়ে নেওয়া হয় তার মোবাইল ফোন। একই সঙ্গে তার বিরুদ্ধে সরকারি নথি চুরির অভিযোগে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।