সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে আনোয়ারায় মানববন্ধন

0
40

(মোঃ তৌকির উদ্দিন আনিছ)

প্রথম আলোর সিনিয়র রিপোর্টার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্হায়ী সদস্য, শরীয়তপুর সাংবাদিক সমিতির সহ-সভাপতি রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আনোয়ারায় মানববন্ধন করেছেন আনোয়ারা কর্ণফুলীর কর্মরত সাংবাদিকরা।

আজ বেলা ১২ টায় উপজেলার চাতৈরি চৌমুহনীর ট্রাফিক পয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, দেশে একের পর আলোচিত ঘটনার জন্ম দিয়ে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বিস্তর অনিয়ম দুর্নীতির অভিযোগ রয়েছে এ মন্ত্রণালয়ের বিরুদ্ধে। গুটি কয়েক দুর্নীতিরবাজকে ধরা হলেও অনেকেই বাইরে রয়ে গেছে।

মানববন্ধনে সাংবাদিকরা সচিবালয়ে সাংবাদিক রোজিনাকে আটকে রেখে হেনস্তা করা এবং পরে গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

অনুসন্ধানী সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেফতার করার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন। অবিলম্বে রোজিনাকে মুক্তির দাবি জানান।

মানববন্ধনে আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি এম.আনোয়ারুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন আনোয়ারা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম.নুরুল ইসলাম,সহ-সভাপতি প্রথম আলোর আনোয়ারা, কর্ণফুলী বাঁশখালী প্রতিনিধি মোঃ মোরশেদ হোসেন,আনোয়ারা প্রেসক্লাবের নির্বাহী সদস্য নুরুল আবছার তালুকদার, ক্রীড়া সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, মানবাধিকার কর্মী আনোয়ারুল আজিম চৌং,লেখক ও ছড়াকার রফিক আহমদ,কর্ণফুলী নিউজ ২৪ ডটকমের সম্পাদক মালেক রানা,আনোয়ারা প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক হুমায়ুন কবির শাহ সুমন।

আনোয়ারা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহেদুল হকের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন দৈনিক মানবকন্ঠ আনোয়ারা কর্ণফুলী প্রতিনিধি এম.ইমরান হোসেন, একুশে পত্রিকার আনোয়ারা প্রতিনিধি জিন্নাত আইয়ুব, বিজয় টিভির আনোয়ারা প্রতিনিধি সোহেল, সি প্লাসের আনোয়ারা প্রতিনিধি রেজাউল করিম সাজ্জাদ, সারা আনোয়ারা সংবাদ মাধ্যমের নির্বাহী সম্পাদক মহিউদ্দিন মনজুর, দৈনিক আলোকিত সকালের আনোয়ারা প্রতিনিধি নেজাম উদ্দিন সহ প্রমুখ।

এছাড়াও আনোয়ারা প্রেসক্লাবের নেতৃবৃন্দ এবং আনোয়ারা কর্ণফুলীর কর্মরত সাংবাদিক বৃন্দ সহ মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ একাত্মতা প্রকাশ করেন।