সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবীতে কুড়িগ্রামে গণকমিটির মানববন্ধন

0
39

মোঃ মিজানুর রহমান
কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে নির্যাতনকারীদের শাস্তির দাবীতে গণকমিটি মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

মঙ্গলবার(১৮ মে) সকাল ১১.৩০ মিনিটে সদর উপজেলার কলেজ মোড়ে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে গণকমিটির নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন গণকমিটি কুড়িগ্রাম জেলা শাখার সাবেক সহ-সভাপতি ও টাইম বাংলা নিউজ.কম এর কুড়িগ্রাম জেলা প্রতিনিধি মোঃ আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ, সদস্য জিল্লুর রহমান, পল্লী চিকিৎসক আবুল কালাম আজাদ, বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যান, সাংবাদিক সুজন মোহন্ত প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক হলো সমাজের দর্পন। রাষ্ট্রের বিভিন্ন দপ্তরের অনিয়ম ও দুর্নীতিসহ সমাজের অসঙ্গতিগুলো সাংবাদিকগণ গণমাধ্যমে তুলে ধরেন বলেই জাতি তা জানতে পারেন। এর ফলে অনিয়ম-দুর্নীতি অনেকাংশে কমে আসে। ফলশ্রুতিতে রাষ্ট্র সামনের দিকে এগিয়ে যায়।

সাংবাদিক রোজিনা ইসলামও স্বাস্থ্য বিভাগের নানা রকম অনিয়ম, দুর্নীতি ও জনগণের শত শত কোটি টাকা লুটপাটের খবর ধারাবাহিকভাবে দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশ করায় সংশ্লিষ্ট দুর্নীতিবাজরা তার উপর ক্ষুব্ধ হয়ে ওঠে এবং গতকাল বিকালে পেশাগত দায়িত্ব পালনে তথ্য সংগ্রহে সচিবালয়ে গেলে স্বাস্থ্যা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জেবুন নেছা বেগমসহ অন্যান্যরা পূর্বপরিকল্পিতভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ ঘন্টা আটকে রেখে তার উপর অমানবিক নির্যাতন চালায়।

অতিরিক্ত সচিব জেবুন নেছা বেগম একপর্যায়ে রোজিনা ইসলামের গলা টিপে ধরে। অন্যান্যরা তাকে শারিরীক ও মানসিক নির্যাতনের পর মিথ্যা মামলা সাজিয়ে পুলিশে সোপর্দ করে।

বক্তাগণ এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে হেনেস্তাকারীদের কঠোর শাস্তি দাবী করেন।