সাপাহারে আগাছানাশক প্রয়োগ করে ক্ষয়ক্ষতির অভিযোগ

রতন মালাকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে পানের বরজে ইউরিয়া সারের সাথে আগাছানাশক কীটনাশক প্রয়োগ করেছে দুবৃত্তরা। যাতে করে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আইহাই ইউনিয়নের শুকরইল গ্রামে। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যানের নিকট অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।
অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ উপজেলার শুকরইল গ্রামের ১১জন শেয়ারদার মিলে ৩বিঘা জমিতে পান চাষ করে আসছিলো। প্রতিদিন সকালে তারা পান গাছের পরিচর্যার জন্য বরজে যায়। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে শেয়ারদার কেয়ামদ্দীন সকাল আটটার দিকে পানের বরজে যায়। এসময় বরজের প্রতিটি গাছের গোছার ফাঁকে ইউরিয়া সার দেখতে পায়। পরে অন্যান্য শেয়ারদারদের খবর দিলে তারা এসেও ইউরিয়া সার দেখতে পায়। পরে গন্ধ শুঁকে জানতেত পারে ইউরিয়া সারের সাথে আগাছানাশক কীটনাশক দেওয়া হয়েছে। যাতে করে ২/৫ দিনের মধ্যে সব গাছ শুকিয়ে যেতে পারে বলে ধারণা করছেন তারা। এই ঘটনায় শেয়ারদা দের পক্ষে থান মোহাম্মদের ছেলে এনামুল বাদী হয়ে আইহাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর একটি অভিযোগদায়ের করেন।
এ ব্যাপারে ৪নং আইহাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা হলে তিনি জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।
এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -