advertisement

সাভারের কাউন্দিয়ায় বীর মুক্তিযোদ্ধা চৌধুরী শাহাবুদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

সাভারের কাউন্দিয়ায় বীর মুক্তিযোদ্ধা চৌধুরী শাহাবুদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

তার মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও রুহের মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও সাভার মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম পিপিএম।

শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের কাউন্দিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

সেখানে তাকে সাভার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ ও সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক(ইন্টেলিজেন্স) মাকারিয়াস দাসের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। পরে কাউন্দিয়া কেন্দ্রীয় বুদ্ধিজীবী কবরস্থানে তার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এর আগে জানাজায় চৌধুরী শাহাবুদ্দিনের
স্মৃতিচারণ করে বক্তব্য দেন, মরহুমের বড় ছেলে মোহাম্মদ বাবু,কাউন্দিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তসহ স্থানীয় মুরুব্বীরা।

উল্লেখ্য, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। নড়াইল জেলায় জন্ম নেওয়া বীর মুক্তিযোদ্ধা চৌধুরী শাহাবুদ্দিন তার স্ত্রী রাশেদা বেগম,ছেলে মোহাম্মদ বাবু,মোহাম্মদ খোকন, মোহাম্মদ সজিব,মেয়ে লাকি বেগম,মনি আক্তার, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি ৮ নম্বর সেক্টরের নড়াইল এলাকায় সেক্টর কমান্ডার ওসমান চৌধুরী এবং পরে মনজুর আহমেদের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নেন। বাধ্যক্য বয়সে দীর্ঘ দুইমাস যাবৎ স্ট্রোক করে চিকিৎসকের পরামর্শে প্রথমে হাসপাতালে এবং পরে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার সকাল ৭ টায় তিনি মৃত্যুবরণ করেন।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত