সাভার উপজেলা বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মৎস্যজীবী লীগের নেতা মোঃরাকিবুল ইসলাম সাকিব

0
10

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি

সাভার উপজেলাবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃরাকিবুল ইসলাম সাকিব ।

প্রিয় সাভার উপজেলাবাসী সহ দেশবাসী ও বিশ্বের সকল মুসলমানদের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন- সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম শাকিব।

মোঃ রাকিবুল ইসলাম সাকিব এক শুভেচ্ছা বার্তায় বলেন, মহান আল্লাহ নির্দেশে স্বীয় পুএ হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুন্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়। আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎ সর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করতে হবে।

প্রতিবছর পবিত্র ঈদুল আযহার মধ্য দিয়ে স্বচ্ছল মুসলমানগন কোরবানিকৃত পশুর গোস্ত আত্মীয়স্বজন ও গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে মানুষে মানুষে সহ মর্মিতা ও সাম্যের বানী প্রতিষ্ঠিত করেন। তারা আরো বলেন, আসুন, আমরা সকলে পবিত্র ঈদুল আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ গ্রহণ করি এবং বৈষম্যহীন- সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ন বাংলাদেশ গড়ে তুলি।

পরিশেষে সকলকে প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে, নিরাপদ ও সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল আযহা পালন করার আহ্বান জানান।