সিআরবি ইস্যুতে উত্তপ্ত চট্টলা

0
19

রবিউল হাসান,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ

চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিতে ইউনাইটেড গ্রুপের হাসপাতাল নির্মাণকে কেন্দ্র করে উত্তপ্ত চট্টগ্রাম।চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মী,গণমাধ্যম কর্মী,রাজনৈতিক ব্যক্তিবর্গ,সচেতন মহল অধিকাংশই সিআরবিতে হাসপাতালের বিরুদ্ধে অবস্থান নিলেও এখনো সিদ্ধান্ত থেকে সরে আসেনি কর্তৃপক্ষ। দফায় দফায় বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠন সমূহ করছে মানব বন্ধন। আজ বৃহস্পতিবার বিকাল চারটার দিকে সচেতন নাগরিক সমাজ,চট্টগ্রাম এবং উদ্বিগ্ন নাগরিকবৃন্দ,চট্টগ্রাম বিভিন্ন ব্যানারে সম্মিলিত মানব বন্ধন হয়েছে।
মানব বন্ধনে সাংস্কৃতিক কর্মী,গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেয়।
মানব বন্ধনে বক্তারা জানান এ সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে সর্ব মহলে। চট্টগ্রামের সাংস্কৃতির লালনভূমি সিআরবিতে শতবর্ষী মাতৃবৃক্ষ কেটে হাসপাতাল করতে দেয়া হবে না। আমরা হাসপাতাল চাই তবে তা সিআরবিতে নয়। সিআরবি নিজেই হাসপাতাল। যেখানে এলে মন ভালো হয়ে যায়।অন্য হাসপাতাল সিআরবিতে নয়।সমাবেশ থেকে বক্তারা পরিবেশ অধিদপ্তরের হস্তক্ষেপ ও কামনা করেন।

মানববন্ধনে বিভিন্ন ব্যক্তিবর্গ বক্তব্য রাখার পাশাপাশি সঙ্গীত পরিবেশন করা হয়। সামাজিক মাধ্যমেও হ্যাশট্যাগ আন্দোলন গড়ে উঠেছে। গণহারে হ্যাশ ট্যাগ ছাড়াও ফেসবুক পাবলিক গ্রুপে এ আন্দোলন সংগঠিত হচ্ছে দূর্বার ভাবে।এ আন্দোলনে অগ্রনী ভূমিকায় আছেন বিশেষত সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।
রেলপথ মন্ত্রণালয় ইউনাইটেড হসপিটালকে দালিলিক ভাবে হাসপাতাল নির্মাণের জন্য দিয়ে দিলেও রেলপথ মন্ত্রণালয় এর স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি এক ভিডিও বার্তায় জানান সিআরবির পরিবর্তে অন্য জায়গায় হাসপাতাল গড়ার বিষয়ে রেলপথ মন্ত্রণালয় সহ প্রধানমন্ত্রীর সাথে তিনি আলাপ করবেন।