সিরাজগঞ্জে শাহজাদপুর পৌরসভার উদ্দোগে টিউবওয়েল স্থাপনের উদ্বোধন

0
34

মোঃ সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী দায়িত্বভার গ্রহনের পর থেকেই একের পর এক উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছেন। এরই অংশ হিসেবে পৌরবাসীর নিরাপদ পানির ঘাটতি পূরনের লক্ষ্যে ডিপ টিউবওয়েল স্থাপনের উদ্বোধন করা হয়েছে।
রবিবার (০২ মে) শাহজাদপুর পৌর সদরের দ্বারিয়াপুর বুনা পাড়ার মৃত ময়েন ব্যাপারীর ছেলে মোঃ জাহাঙ্গীর হোসেনের বাড়িতে টিউবওয়েল স্থাপনের মাধ্যমে এই কারর্যনক্রমের উদ্বোধন করেন পৌরসভার সহকারী প্রকৌশলী হরিপদ রায় ও উপজেলা আওয়ামীলীগ নেতা কেএম হাবিবুল হক সাব্বির।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপ- সহকারী প্রকৌশলী এসএম ইকবাল হোসেন, মোঃ আলমগীর হোসেন, কনজার্ভেন্সি ইন্সপেক্টর রাজু আহমেদ, ঠিকাদার প্রতিষ্ঠানের কর্ণধার মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।
এসময় শাহজাদপুর পৌরসভার সহকারী প্রকৌশলী হরিপদ রায় বলেন, বর্তমান মেয়র মনির আক্তার খান তরু লোদী দায়িত্বভার গ্রহনের পর থেকেই নাগরিক সুবিধা সুনিশ্চিত ও বৃদ্ধির লক্ষ্যে উন্নয়নের যে ধারা চলমান রয়েছে তারই ধারাবাহিকতায় জনগনের মাঝে সুপেয় নিরাপদ পানি নিশ্চিতের লক্ষ্যে পৌরবাসীর মাঝে ২০টি ডিপ টিউবওয়েল বিতরণ করা হবে।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পৌর শহরের সুবিধা বঞ্চিত জনগণের মাঝে এই ২০টি টিউবওয়েল স্থাপন করে দেওয়া হবে।
আওয়ামীলীগ নেতা কেএম হাবিবুল হক সাব্বির জানান, বর্তমান মেয়র মনির আক্তার খান তরু লোদী উন্নয়নের যে জোয়ার শুরু করেছেন এযাবত শাহজাদপুরের কোন মেয়র এতো অল্প সময়ে এতো উন্নয়ন দেখাতে পারেনি। দরিদ্র জনগনের মাঝে ডিপ টিউবওয়েল স্থাপনের তার এই উদ্দোগের কারণে মেয়র মহোদয়কে অসংখ্য ধন্যবাদ জানাই।
মুঠোফোনে শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী জানান, শাহজাদপুর দেশের প্রথম শ্রেণীর একটি পৌরসভা। এই পৌরসভা এলাকায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ীরা আসেন। অর্থনৈতিক ও ভৌগলিক দিক দিয়ে অনেক গুরুত্বপূর্ণ হলেও নূন্যতম নাগরিক সুবিধা ছিলনা।
আমি দায়িত্ব গ্রহনের পরে যে উন্নয়নের কাজ শুরু হয়েছে সেটা চলমান থাকবে। ইনসাআল্লাহ আমি শাহজাদপুর পৌরসভাকে দেশের সবচেয়ে আধুনিক ও সর্বোচ্চ নাগরিক সুবিধা সংবলিত পৌরসভাতে রুপান্তর করবো।
তিনি আরো বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ থাকায় চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করছি। আমার সুস্থতার জন্য সবাই দোয়া করবেন। আমি যেন দ্রুত সুস্থ হয়ে আপনাদের খেদমতে কাজ করে যেতে পারি।