সিলেটে বিভিন্ন মসজিদে ঈদ জামাতের সময়সূচি

0
7

রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ
অতিমারি করোনার ব্যাপক সংক্রমণের কারণে এবারও সিলেটে খোলা মাঠ কিংবা ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না। তবে, নগরীর বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের জামাত। বিভিন্ন মসজিদের জামাতের সময়সূচি-

দরগাহ জামে মসজিদ : সিলেট নগরীতে ঈদের সবচেয়ে বড় জামাত দরগাহ হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে সকাল আটটায় অনুষ্ঠিত হবে। এর আগে ঈদের তাৎপর্য তুলে ধরে বয়ান পেশ করা হবে। দরগা মসজিদের ইমাম হুজায়ফা হোসেইন নামাজের সময়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

কুদরত উল্লাহ জামে মসজিদ : প্রতিবারের মতো এবারো বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে ৩টি ঈদ জামাত। এগুলো হবে সকাল ৭টা, ৮টা ও ৯টায়।

প্রথম জামাতে ইমামতি করবেন, মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামাতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর মুসল্লিদের সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামায়াতে শরিক হওয়ার অনুরোধ জানিয়েছেন।

কালেক্টরেট জামে মসজিদ : সিলেট নগরীর কোর্টপয়েন্টস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে তিনটি। প্রথম জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম সকলকে মাস্ক পড়ে মসজিদে প্রবেশের অনুরোধ জানিয়েছেন।

আম্বরখানা জামে মসজিদ : নগরীর আম্বরখানা জামে মসজিদে সকাল ৭টা ও ৮টায় পৃথক দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

কালিঘাট নবাবী জামে মসজিদ : কালিঘাট নবাবী জামে মসজিদে ঈদের জামাত সকাল পৌণে ৮টায় অনুষ্ঠিত হবে। তার আগে সকাল সাতটা থেকে পবিত্র ঈদুল আযহার তাৎপর্য ব্যাখ্যা করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখা হবে।