advertisement

সিলেটে বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি

রুবেল আহমদ সিলেট প্রতিনিধি ঃ তৃতীয় ধাপে সিলেটের তিন উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিটি কেন্দ্রে বাড়ছে ভোটার সংখ্যা। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো। এসব কেন্দ্রে ভোটারদের নিরাপত্তা, ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে দায়িত্ব পালন করছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর একাধিক স্ট্রাইকিং ফোর্স।

গোয়াইঘাট উপজেলার লেংগুড়া, নন্দিরগাও, তোয়াকুল, ফতেহপুর, ডৌবাড়ি ও রুস্তমপুর ইউনিয়ন, জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নে দেখা গেছে, প্রত্যেকটি কেন্দ্রে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের দীর্ঘ সারি লক্ষ করা গেছে।

নন্দিরগাও ইউনিয়নের নোয়াগাও কেন্দ্রে ভোট দিতে আসা নিজাম উদ্দিন বলেন, জীবনের প্রথম ভোট দিতে এসেছি। ভোটারদের উপস্থিতি দেখে ভালো লাগছে। চারিকাটা ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট দিতে আসা মনোয়ারা বেগম বলেন, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি।যদিও একটু ভিড় ঠেলে ভোট দিয়েছি তারপরও আশা করি আমার প্রার্থী বিজয়ী হবেন।

জৈন্তাপুরের চারিকাটা ইউনিয়নের দায়িত্বরত কর্মকর্তা ময়নুল ইসলাম জানান, এ ইউনিয়নের মোট ভোটার ১৪ হাজার ৮২২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪১৪ জন এবং নারী ভোটার ৭ হাজার ৪০৮ জন। ভোটাররা খুব শান্তিপূর্ণভাবে তাদের ভোট দিচ্ছে।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ জানান, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য মিলিয়ে ২২ জন দায়িত্ব পালন করছেন। তন্মধ্যে ৫ জন পুলিশ সদস্য, বাকিরা আনসার সদস্য। সকল পুলিশ সদস্যই সশস্ত্র। আনসার সদস্যদের মধ্যে ২ জন সশস্ত্র।

আজ সিলেটের যেসব ইউনিয়ন পরিষদে ভোটেল লড়াই চলছে, সেগুলো হলো- সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার সিলাম, লালাবাজার, জালালপুর, মোগলাবাজার ও দাউদপুর ইউনিয়ন। জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর, চারিকাটা, দরবস্ত, ফতেপুর ও চিকনাগুল ইউনিয়ন। গোয়াইনঘাট উপজেলার ডুবারি, তোয়াকুল, নন্দিরগাঁও, ফতেপুর, লেংগুড়া ও রুস্তমপুর ইউনিয়ন।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত