সোনাগাজীতে কুয়াকাটা হুজুরের মাহফিলে মানুষের ঢল

এম.এস আরমান,নোয়াখালী।

ফেনির সোনাগাজী উপজেলার পশ্চিম চরদরবেশে রাশেদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে যুব সমাজের উদ্যোগে রাসুল (সা.) এর সীরাত শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার (২২ নভেম্বর) দিবাগত রাতে এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানেরা এ ওয়াজ মাহফিলে অংশগ্রহণ করতে দূরদূরান্ত থেকে ছুটে আসতে দেখা যায়।

বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার মুহা. নওশাদের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন, দেশ বরেণ্য আলেমে দ্বীন আল্লামা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা।

এসময় আরো আলোচনা করেন,কুমিল্লা থেকে আগত বিশিষ্ট আলেমেদ্বীন ও মুফাসসিরে কুরআন মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী। নোয়াখালীর উদীয়মান তরুন বক্তা মাওলানা মুফতি রবিউল ইসলাম। মাওঃ ক্বারী আব্দুল্যাহ আল মামুন। মাওঃ ওসমান গণি আশেকী প্রমূখ।

মাহফিলে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন,চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ভুট্টো। নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এর এসিস্টেন্ট প্রফেসর ডাক্তার আ ফ ম আব্দুল হক।

পশ্চিম চরদরবেশ রাশেদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের যুব সমাজের উদ্যোগে রাসুল (সা.) এর সীরাত শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের বয়ান শোনার জন্য বৃহত্তর নোয়াখালীর বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান সোমবার সন্ধ্যার আগেই রাশেদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্নের বিশাল প্যান্ডেলে এসে সমবেত হয়।

মাগরিবের নামাজের পর পরই সম্পূর্ণ প্যান্ডেল পরিপূর্ণ হয়ে যায়। বিপুল সংখ্যক মুসল্লী প্যান্ডেলে জায়গা না পেয়ে আশেপাঁশের ফাঁকা জায়গায় দাঁড়িয়ে ওয়াজ শোনেন। রাত পৌনে ১২ টায় হাজার হাজার মানুষের অশ্রুসিক্ত আখেরী মোনাজাতের মাধ্যমে ওয়াজ মাহফিল সমাপ্ত হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -