স্ত্রীরা যে সব কাজ ঘৃণা করেন স্বামীর,

 

স্বাধীন নিউজ ডেস্ক!

 

 

দাম্পত্য জীবন সুখের হয় স্বামী-স্ত্রীর ভালো বোঝাপোড়ার মাধ্যমে। কথায় আছে, সংসার সুখের হয় রমণীর গুণে। তবে শুধু রমণীর গুণ থাকলেই হবে না, সংসারে পুরুষের অবদানও অনেক।

একজন দায়িত্বশীল ও যত্নবান স্বামীর প্রত্যাশা করেন সব স্ত্রীরাই। তবে বিয়ের পর পুরুষের অনেক আচরণ ও কাজকর্ম দেখে উদ্বিগ্ন হয়ে ওঠেন নারীরা।

এক সময় মনে মনে জীবনসঙ্গীকে ঘৃণা করাও শুরু করেন স্ত্রী। জেনে নিন তেমনই কয়েকটি কাজ সম্পর্কে, যা স্ত্রীরা ঘৃণা করেন-

খারাপ আচরণ ও বকা দেওয়া

অনেক পুরুষ আছেন, যারা রাগ হলে ক্ষিপ্ত হয়ে নানা ধরনের কটূ কথা স্ত্রীকে শোনান। নারীরা স্বামীর এ ধরনের আচরণ একেবারেই সহ্য করতে পারেন না।

মুখে অনেক নারী এ বিষয় নিয়ে তেমন কথা না বললেও মনে মনে তারা ব্যাথিত হন। স্বামী যদি নিয়মিত স্ত্রীকে খারাপ কথা শোনান, তার থেকে এক সময় দূরে সরেও যেতে পারেন স্ত্রী।

সময় না দেওয়া

সব স্ত্রীই চান তার স্বামী তাকে যেন সময় দেন। স্বামীর কাছ থেকে কিছুটা ব্যাক্তিগত সময় আশা করেন নারী। যদিও কর্মব্যস্ততার খাতিরে অনেকেই পরিবারকে সময় দিতে পারেন না। তবে দাম্পত্য সম্পর্ক ভালো রাখতে স্ত্রীকে সময় দেওয়া উচিত সব স্বামীরই।

যদিও তা অনেক পুরুষই বুঝতে চেষ্টা করেন না। এতেই ঘটে বিপত্তি। এ বিষয় নিয়ে অনেক দম্পতির মধ্যেই দেখা দেয় দন্দ্ব। যা এক সময় গড়ায় বিবাহ বিচ্ছেদ পর্যন্ত।

নেশাগ্রস্ত পুরুষ

নেশাগ্রস্ত পুরুষকে বেশিরভাগ নারীই ঘৃণা করেন। এ ধরনের পুরুষরা সংসারের প্রতি দায়িত্বশীল হন না, যা অশান্তির কারণ হতে পারে।

আবার নেশাগ্রস্ত পুরুষরা নানাভাবে স্ত্রীর উপর নির্যাতন করেন, এমন ঘটনা প্রায়ই দেখা যায়। এ কারণে নারীরা নেশাগ্রস্ত পুরুষ একবারেই পছন্দ করেন না।

স্ত্রীকে ছোট করা

কিছু কিছু পুরুষ আছেন যারা সব সময় স্ত্রীর ভুল খুঁজে বেড়ান। যে কোনো পরিস্থিতিতেই এ ধরনের পুরুষরা স্ত্রীকে ছোট করতে ছাড়ে না।

যদিও এই অভ্যাস দাম্পত্যে ক্ষতিকর প্রভাব ফেলে। নারীরা এ ধরনের পুরুষকে ঘৃণা করেন। আপনার মধ্যেও যদি এ অভ্যাস থাকে তাহলে এখেনই সতর্ক হন।

স্ত্রীর কাছে টাকা ধার চাওয়া

স্ত্রীর কাছে টাকা ধার চাওয়ার অভ্যাস অনেক পুরুষের মধ্যেই আছে। যদি টাকা সঠিক সময়ে ফেরত দেন তাহলে ঠিক আছে, তবে নির্দিষ্ট সময়ের মধ্যে যদি টাকা ফেরত না দেন তাহলে কিন্তু স্ত্রীর কাছে আপনি লোভী ও মিথ্যাবাদী হিসেবে বিবেচিত হবেন।

এমন পুরুষকে কোনো নারীই পছন্দ করেন না। এবার থেকে স্ত্রীর কাছে টাকা ধার চাওয়ার আগে এই বিষয় মাথায় রাখুন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -