স্থানীয় প্রকল্পে মানসম্মত কাজ নিশ্চিতের তাগিদ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি : পিআইডি

দেশের সুষম উন্নয়নের লক্ষ্যে স্থানীয় প্রকল্পে মানসম্মত কাজ নিশ্চিতের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দেশের আর্থিক সংকট উত্তরণে কার্যকর ভূমিকা রাখতে স্থানীয় সরকারের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে আজ নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান যথাক্রমে আবদুল ওয়াদুদ পিন্টু ও রুহুল আমিনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। একই অনুষ্ঠানে দুটি জেলা পরিষদের ১৯ জন নির্বাচিত কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করছি যাতে দেশের জনগণকে বৈশ্বিক সংকটের মধ্যেও ভোগান্তিতে পড়তে না হয়। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনারও কিছু দায়িত্ব আছে এবং আপনাকে সে দায়িত্ব পালন করতে হবে।

প্রধানমন্ত্রী সারা দেশের প্রতি ইঞ্চি পতিত জমি চাষের আওতায় আনার আহ্বান জানিয়ে বলেন, সব আবাদি জমি যদি চাষের আওতায় আনা যায় তাহলে দেশে কোনো সংকট থাকবে না। এ ব্যাপারে নির্বাচিত প্রতিনিধিদের কাছ থেকে সহযোগিতা কামনা করছি।

বিশ্বব্যাপী সংকট কাটিয়ে উঠতে প্রতিটি খাতে কঠোরতা দেখাতে এবং সঞ্চয়ের তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বজুড়ে আমদানি পণ্যের দাম অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে এবং বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। এ অবস্থায় দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের স্থানীয় উন্নয়ন তহবিলের যথাযথ ব্যবহার এবং স্থানীয় প্রকল্পের মানসম্মত কাজ নিশ্চিত করতে হবে। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনাকে বরাদ্দকৃত স্থানীয় তহবিলের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে কাজ করতে হবে। কারণ উন্নয়নের দিক থেকে কোনো এলাকা পিছিয়ে নেই।

তিনি বলেন, গৃহহীন ও ভূমিহীনদের বিনামূল্যে ঘর করে দেওয়ার ক্ষেত্রে জনপ্রতিনিধিদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে তালিকা তৈরি করতে হবে। এখন পর্যন্ত দেশের ৩৫ লাখ ভূমিহীন ও গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর-বাড়ি করে দেওয়া হয়েছে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -